Advertisement
১৮ মে ২০২৪
BHU Recruitment 2024

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়, রইল বিস্তারিত

তিন বছরের জন্য বিশেষ গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রথম দু’বছর ফেলোশিপ হিসাবে ২০ হাজার টাকা দেওয়া হবে। শেষ বছরে দেওয়া হবে ২২ হাজার টাকা।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৩:১৯
Share: Save:

গবেষণা প্রকল্পে কাজ করার সুযোগ দিচ্ছে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স, ইনস্টিটিউট সায়েন্স বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। তিন বছরের জন্য বিশেষ গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রথম দু’বছর ফেলোশিপ হিসাবে ২০ হাজার টাকা দেওয়া হবে। শেষ বছরে ২২ হাজার টাকা দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১ এপ্রিল ’২৪ অনুযায়ী ২৮ বছরের মধ্যে হতে হবে। পাশাপাশি, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ সমতুল্য কোনও বিষয়ে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অফ টেকনোলজি/ মাস্টার অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং/ মাস্টার অফ টেকনোলজির ডিগ্রি থাকা প্রয়োজন। ন্যাশনাল অ্যাপ্টিটিউড টেস্ট/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে প্রার্থীকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। অনলাইন এবং সরাসরি দু’টি পদ্ধতিতেই আবেদনপত্র জমা দেওয়া যাবে। বিজ্ঞপ্তিটি ১১ জানুয়ারি ’২৪ প্রকাশিত হয়েছে। ১১ তারিখ থেকে ২১ দিনের মধ্যে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE