Advertisement
০২ মে ২০২৪
BEL Recruitment 2023

ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে ইঞ্জিনিয়ারদের চাকরির সুযোগ, শূন্যপদ কতগুলি?

লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে প্রার্থীদের।

Bharat Electronics Limited

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৭:৫০
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল) কর্মী নিয়োগ করবে। সংস্থার ওয়াটার ফ্রন্ট সাপোর্টের জন্য নিয়োগ করা হবে ইঞ্জিনিয়ারদের। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। আবেদনের জন্য আগ্রহীদের অনলাইনে নাম নথিভুক্ত করতে হবে।

নিয়োগ হবে প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদে। সংস্থার ইলেকট্রনিক্স এবং মেক্যানিক্যাল বিভাগে মোট শূন্যপদ রয়েছে ২৮টি। প্রার্থীদের বয়স যদি ৩২ বছরের মধ্যে হয়, তা হলে এই পদে আবেদন করা যাবে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। প্রাথমিক ভাবে এই পদে তিন বছরের জন্য নিয়োগ করা হলেও প্রজেক্টের প্রয়োজন এবং প্রার্থীদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও এক বছর বাড়তে পারে। নিযুক্তদের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছরে মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৪০,০০০ টাকা, ৪৫,০০০ টাকা, ৫০,০০০ টাকা এবং ৫৫,০০০ টাকা। নিয়োগের পর ইঞ্জিনিয়ারদের পোস্টিং হবে বিশাখাপত্তনম, মুম্বই, কোচি, কারওয়ার এবং পোর্ট ব্লেয়ারে।

প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ (মেকানিক্যাল)-এর জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক/ বিএসসি থাকতে হবে। প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ (ইলেকট্রিক্যাল)-এর জন্য প্রয়োজন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক্স/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশনস/ টেলিকমিউনিকেশন-এ বিই/ বিটেক/ বিএসসি ডিগ্রি। একইসঙ্গে উভয় ক্ষেত্রেই সংশ্লিষ্ট বিষয় নিয়ে দু’বছরের পেশাদারি অভিজ্ঞতাও প্রয়োজন।

আবেদনের জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা ছাড়া বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৪৭২ টাকাও। রেজিস্ট্রেশনের শেষ দিন আগামী ১৫ অগস্ট। এর পর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। লিখিত পরীক্ষায় পাশ করলেই ইন্টারভিউ দিতে পারবেন প্রার্থীরা। আগামী ১৮ অগস্ট থেকে ২ সেপ্টেম্বর দেশের বিভিন্ন স্থানে লিখিত পরীক্ষার আয়োজন করা হবে। ইন্টারভিউয়ের দিন ক্ষণ জানানো হবে যথাসময়ে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE