Advertisement
০২ মে ২০২৪
BPCL Recruitment 2023

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশনে বিভিন্ন পদে কর্মখালি, আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

জুনিয়র এগজ়িকিউটভ এবং অ্যাসোসিয়েট এগজ়িকিউটভের পদগুলিতে বেসিক পে-র পরিমাণ হবে যথাক্রমে ৩০,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা প্রতি মাসে।

Bharat Petroleum Corporation Limited

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৩
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডে বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে। কিছু দিন আগে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। ইতিমধ্যে পদগুলির জন্য অনলাইন আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে।

সংস্থায় জুনিয়র এগজিকিউটিভ (ইঞ্জিনিয়ারিং), অ্যাসোসিয়েট এগজিকিউটিভ (ইঞ্জিনিয়ারিং), জুনিয়র এগজিকিউটিভ (অ্যাকাউন্টস), জুনিয়র এগজিকিউটিভ (কোয়ালিটি অ্যাশিয়োরেন্স) এবং অ্যাসোসিয়েট এগজিকিউটিভ (হিউম্যান রিসোর্সেস) পদে নিয়োগ হবে। শূন্যপদের বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি। জুনিয়র এগজিকিউটিভ (ইঞ্জিনিয়ারিং), জুনিয়র এগজিকিউটিভ (কোয়ালিটি অ্যাশিয়োরেন্স) এবং অ্যাসোসিয়েট এগজিকিউটিভ (ইঞ্জিনিয়ারিং) পদের জন্য বয়ঃসীমা ২৯ বছর। অ্যাসোসিয়েট এগজিকিউটিভ (হিউম্যান রিসোর্সেস) পদে আবেদনের বয়ঃসীমা ৩০ বছর। তবে প্রার্থীদের বয়স ৩০ থেকে ৩৫ বছরের মধ্যে হলে আবেদন জানানো যাবে জুনিয়র এগজিকিউটিভ (অ্যাকাউন্টস) পদে। জুনিয়র এগজিকিউটিভ এবং অ্যাসোসিয়েট এগজিকিউটিভের পদগুলিতে মাসিক বেসিক পে-র পরিমাণ হবে যথাক্রমে ৩০,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা। এ ছাড়া বিভিন্ন খাতে ভাতাও মিলবে। নিযুক্তদের প্রথম এক বছর ‘প্রবেশন’-এ রাখা হবে এবং তার পর ‘কনফার্ম’ করা হবে। পোস্টিং হবে দেশের বিভিন্ন অঞ্চলে।

প্রতিটি পদে আবেদনের জন্য প্রয়োজন পৃথক শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতা, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। পদগুলির জন্য শিক্ষাগত যোগ্যতা, সংশ্লিষ্ট ক্ষেত্রে পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রার্থীদের প্রথমে বাছাই করা হবে। এর পর আবেদনকারীর সংখ্যার উপর নির্ভর করে লিখিত/ কম্পিউটার নির্ভর পরীক্ষা, কেস বেসড ডিসকাশন, গ্রুপ টাস্ক এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৫৯০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ৩০ সেপ্টেম্বর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE