Advertisement
০১ মে ২০২৪
UGC Recruitment 2023

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে উচ্চপদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

প্রার্থীদের নিয়োগের পর এক বছর ‘প্রবেশন’-এ রাখা হবে। নিযুক্তদের মাসিক বেতনক্র হবে ১,৩১,১০০-২,১৬,৬০০ টাকা।

UGC

ইউজিসি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩৯
Share: Save:

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-তে উচ্চপদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কমিশনের তরফে। আবেদন জানাতে হবে অনলাইনে।

কমিশনে অ্যাডিশনাল সেক্রেটারি পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৫০ বছরের মধ্যে হতে হবে। সরকারি সংস্থা বা শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরতদের জন্য ছাড় থাকবে। কমিশনের ইতিমধ্যে কর্মরত অফিসারদের ক্ষেত্রে এই বয়ঃসীমা কার্যকর হবে না। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ১,৩১,১০০-২,১৬,৬০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও বিশ্ববিদ্যালয়/ উচ্চশিক্ষা প্রতিষ্ঠান/ গবেষণা কেন্দ্রে কর্মরত প্রফেসর বা স্কলার হতে হবে। একই সঙ্গে ন্যূনতম ১০ বছর স্নাতকোত্তর স্তরে পড়ানোর বা গবেষণা প্রকল্পে গাইড হিসাবে কাজ করার অভিজ্ঞতা এবং শিক্ষা প্রতিষ্ঠানের প্রশাসনিক দায়িত্ব সামলানোর অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া অন্যান্য যোগ্যতা থাকলেও এই পদে আবেদন জানানো যাবে। মূল বিজ্ঞপ্তিতে সে বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে।

বাছাই প্রার্থীদের এই পদে পরীক্ষা অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ কমিশনের ওয়েবসাইটে যথাসময়ে জানানো হবে। ইন্টারভিউয়ের দিন সমস্ত প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের।

আগ্রহীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ৩০ সেপ্টেম্বর। তবে এর পর সমস্ত নথি এবং আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও পাঠাতে পারেন প্রার্থীরা। নথি পাঠানোর শেষ দিন আগামী ১০ অক্টোবর। নিয়োগের শর্তাবলি এবং অন্যান্য তথ্য বিস্তারিত জানার জন্য কমিশনের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE