Advertisement
০৬ মে ২০২৪
BCKV Recruitment 2023

নদিয়ার বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণার সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রকল্পটির মেয়াদ ২০২৫ সালের অগস্ট মাস পর্যন্ত। এই সময়কালে নিযুক্ত ব্যক্তিকে মাসিক ১৩,০০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে।

Bidhan Chandra Krishi Viswavidyalaya

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৭:৩১
Share: Save:

নদিয়ার বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য শুরু হয়ে গিয়েছে অফলাইন আবেদন প্রক্রিয়া।

বিশ্ববিদ্যালয়ের গবেষণার কাজের নিয়োগ হবে সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রকল্পটির মেয়াদ ২০২৫ সালের অগস্ট মাস পর্যন্ত। এই সময়কালে নিযুক্ত ব্যক্তিকে মাসিক ১৩,০০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে।

গবেষণা প্রকল্পটি হায়দরাবাদের একটি সংস্থা করটেভা ক্রপ ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের আর্থিক সহায়তায় পরিচালিত হবে। প্রকল্পের তত্ত্বাবধানে থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্ল্যান্ট প্যাথোলজি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রঘুনাথ মণ্ডল।

আবেদনের জন্য প্রার্থীদের এগ্রিকালচারে স্নাতকের পর প্ল্যান্ট প্যাথোলজিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর থাকতে হবে। প্রার্থীদের নেট পাশের শংসাপত্র এবং কম্পিউটারে বিভিন্ন তথ্য বিশ্লেষণ এবং রিসার্চ রিপোর্ট তৈরি সংক্রান্ত জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়াও প্রয়োজনীয় যোগ্যতার অন্যান্য মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে দেওয়া প্রোফর্মা মোতাবেক আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৬ অক্টোবর আবেদনের শেষ দিন। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE