Advertisement
১৬ মে ২০২৪
CU Recruitment 2023

কলকাতা বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজি বিভাগ জেআরএফ নেবে, রইল বিস্তারিত

প্রতিষ্ঠানের মাইক্রোবায়োলজি বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। স্বল্প সময়ের জন্য চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে জেআরএফ-কে।

Calcutta University

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৫:০০
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত প্রোজেক্টে কাজ করার সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। প্রতিষ্ঠানের মাইক্রোবায়োলজি বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। স্বল্প সময়ের জন্য চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে জেআরএফ-কে। আবেদনকারীর বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। যদিও, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় দেওয়া রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা দেওয়া হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ১ অগস্ট থেকে ১০ দিনের মধ্যে মেল করতে হবে আবেদনপত্র।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE