Advertisement
০৫ মে ২০২৪
CSIR CGCRI Recruitment 2023

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায় কাজের সুযোগ, নিয়োগের জন্য হবে শুধু ইন্টারভিউ

আগামী ৪ জুলাই হবে ইন্টারভিউ। ওই দিন সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে প্রার্থীদের।

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থা।

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৮:০৫
Share: Save:

যাদবপুরের সিএসআইআর-সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইন্সিটিউট (সিজিসিআরআই)-এ গবেষণা সংক্রান্ত কাজের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন, যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এর পর নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে নিয়োগ হবে। শূন্যপদ ১টিই। গবেষণা প্রকল্পের অর্থ যোগান দেবে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্তদের মাসিক ফেলোশিপের পরিমাণ হবে ২৮,০০০-৩৫,০০০ টাকা। সঙ্গে মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতাও। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য প্রজেক্টে নিয়োগ করা হলেও এই মেয়াদ বেড়ে ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত হতে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের সেরামিক ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল টেকনোলজি/ মেটিরিয়াল সায়েন্স-এ বিই অথবা বিটেক ডিগ্রি থাকতে হবে। যাঁদের ইনঅর্গ্যানিক/ অ্যানালিটিকাল/ ফিজিক্যাল/ প্রোডাকশন/ অ্যাপ্লায়েড কেমিস্ট্রিতে এমএসসি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। তবে প্রতি ক্ষেত্রেই প্রয়োজন ২ বছরের গবেষণা অথবা বিষয় সম্পর্কিত কাজের অভিজ্ঞতা। যাঁদের সংশ্লিষ্ট বিষয়গুলিতে স্নাতক বা স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। এর পর আগামী ৪ জুলাই হবে ইন্টারভিউ। ওই দিন সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বিশদে জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE