Advertisement
২৯ এপ্রিল ২০২৪
NIT Durgapur Recruitment 2023

এনআইটি দুর্গাপুরে ডিআরডিও-র অর্থপুষ্ট প্রজেক্টে নেওয়া হবে ইন্টার্ন, মিলবে বৃত্তিও 

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মের লিঙ্কে সমস্ত প্রয়োজনীয় তথ্য পূরণ করে এবং জীবনপঞ্জি জমা দিয়ে আবেদন জানাতে হবে।

এনআইটি দুর্গাপুর।

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৭:৫৭
Share: Save:

দুর্গাপুরের ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এর পর নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

গবেষণার জন্য প্রতিষ্ঠানে নিয়োগ করা হবে পূর্ণ সময়ের ‘স্টুডেন্ট ইন্টার্ন’। মোট শূন্যপদ রয়েছে ছ’টি। গবেষণা প্রজেক্টের নাম-‘পারফরম্যান্স ইভ্যালুয়েশন অফ ওপেন সোর্স লিমিটেড, স্পিকার ডায়ারাইজেশন অ্যান্ড স্পিচ এনহ্যান্সমেন্ট অ্যালগরিদম’। প্রজেক্টের অর্থ দেবে কেন্দ্রের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র সেন্টার ফর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যান্ড রোবোটিক্স ল্যাবরেটরি। নিযুক্তদের মাসিক বৃত্তির পরিমাণ ৪০০০ টাকা। প্রজেক্টের মেয়াদ ১৫ মাস।

আবেদনের জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজিতে বিই/ বিটেক/ এমসিএ/ এমএসসি-তে ন্যূনতম ৭০ শতাংশ নম্বর অথবা ৭.৫ সিজিপিএ থাকতে হবে। মেশিন লার্নিং, ডেটা স্ট্রাকচার অ্যান্ড অ্যালগরিদম, স্পিচ প্রসেসিং-সহ অন্যান্য বিষয়ে জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মের লিঙ্কে সমস্ত প্রয়োজনীয় তথ্য পূরণ করে এবং জীবনপঞ্জি জমা দিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ১ অগস্ট। নিয়োগের ইন্টারভিউয়ের জন্য বাছাই প্রার্থীদের নাম ঘোষণা করা হবে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। ইন্টারভিউটি হবে অনলাইন অথবা অফলাইনে। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE