Advertisement
১৬ মে ২০২৪
CSIR-CLRI Recruitment 2024

সেন্ট্রাল লেদার রিসার্চ ইনস্টিটিউটে একাধিক বিভাগে কর্মী নিয়োগ, কারা আবেদন করবেন?

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ-এর অধীনস্থ এই সংস্থার মোট পাঁচটি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ পাঁচটি।

Central Leather Research Institute.

সেন্ট্রাল লেদার রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৫:৫২
Share: Save:

রাষ্টায়ত্ত সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংস্থায় মোট পাঁচটি পদে কর্মী প্রয়োজন। নিয়োগ করা হবে সেন্ট্রাল লেদার রিসার্চ ইনস্টিটিউটে। ওই সংস্থায় সায়েন্টিফিক অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট অ্যাসোসিয়েট, জুনিয়র রিসার্চ ফেলো এবং সিনিয়র রিসার্চ ফেলো— এই পাঁচটি পদের জন্য স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তি প্রয়োজন।

সায়েন্টিফিক অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট পদে যে কোনও বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে। অন্তত এক বছর ডিটিপি-তে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদের জন্য পদার্থবিদ্যা, রসায়ন, বায়োকেমিস্ট্রি, জীববিজ্ঞানে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। পদপ্রার্থীদের বয়স ৫০ বছরের মধ্যে হতে হবে।

প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে রসায়ন, বায়োকেমিস্ট্রি, পলিমার কেমিস্ট্রিতে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। জুনিয়র রিসার্চ ফেলো পদের জন্য রসায়ন, অর্গানিক কেমিস্ট্রি, অ্যানালিটিক্যাল কেমিস্ট্রিতে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের বেছে নেওয়া হবে। ৩৫ বছর বয়সি ব্যক্তিদেরই উল্লিখিত পদে নিয়োগ করা হবে। সিনিয়র রিসার্চ ফেলো পদের জন্য কেমিক্যাল সায়েন্স কিংবা কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। এই পদের জন্য ৩২ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

উল্লিখিত পদের জন্য ১৮,০০০ থেকে ৪২,০০০ টাকা প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। সংশ্লিষ্ট পদের জন্য সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ১৯ জানুয়ারি সেন্ট্রাল লেদার রিসার্চ ইনস্টিটিউটের চেন্নাইয়ের দফতরে ইন্টারভিউটি নেওয়া হবে। ওই দিন কোন কোন নথি সঙ্গে রাখতে হবে, কখন ইন্টারভিউ শুরু হবে, সেই বিষয়ে জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE