Advertisement
১৫ মে ২০২৪
CRIJAF Recruitment 2024

ব্যারাকপুরের কেন্দ্রীয় গবেষণাগারে কর্মখালি, স্নাতকদের জন্য কাজের সুযোগ

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের তরফে উল্লিখিত দফতরে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২১ থেকে ৪৫ বছর বয়সিরা ওই দফতরের শূন্যপদের জন্য আবেদন করতে পারবেন।

ICAR-Central Research Institute for Jute and Allied Fibers.

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৫:১২
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় স্নাতকদের জন্য কাজের সুযোগ। কর্মস্থল হবে উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরে। তরুণ পেশাদার (ইয়ং প্রফেশনাল) পদের জন্য কর্মী প্রয়োজন। নিয়োগ করা হবে সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারস-এর তরফে। এই সংস্থাটি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ এগ্রিকালচারাল রিসার্চের অধীনে কর্মরত। উল্লিখিত সংস্থার তরফে জানানো হয়েছে, ২১ থেকে ৪৫ বছর বয়সিরা সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য আবেদনপত্র জমা দিতে পারবেন।

কৃষিবিদ্যা কিংবা প্ল্যান্ট সায়েন্সের সমতুল্য কোনও বিষয়ে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীরা তরুণ পেশাদার পদের জন্য আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনকারীদের পূর্বে প্ল্যান্ট এবং সিড মেটিরিয়াল হ্যান্ডলিং, সিড টেস্টিং অ্যান্ড ডেটা অ্যানালিসিস নিয়ে কাজের অভিজ্ঞতা এবং দক্ষতা থাকতে হবে। একটি মাত্র পদের জন্যই স্নাতকদের আবেদন গ্রহণ করা হবে।

এই পদে নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৩০,০০০ টাকা বেতন হিসাবে পাবেন। ওই ব্যক্তিকে ব্যারাকপুরের সংস্থার ক্রপ ইম্প্রুভমেন্ট ডিভিশনে কাজ করতে হবে। ওই বিভাগে ‘সিড এনটোমোলজি ন্যাশনাল সিড’ শীর্ষক প্রকল্পের জন্যই উল্লিখিত পদে কর্মী নিয়োগ করা হবে। ৩১ মার্চ পর্যন্ত ওই পদে নিযুক্তকে কাজ করতে হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য আগ্রহীরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে জীবনপঞ্জি, আবেদনের জন্য পূরণ করে রাখা ফর্ম, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র-সহ অন্যান্য নথি ১৫ জানুয়ারির মধ্যে পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে চূড়ান্ত পদের জন্য যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে ইন্টারভিউয়ের জন্য একটি সম্ভাব্য তারিখ ঘোষণা করা হলেও, ইমেল মারফত বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের চূড়ান্ত তারিখ এবং স্থানের বিষয়ে জানিয়ে দেওয়া হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE