Advertisement
০৫ মে ২০২৪
DVC Recruitment 2023

দামোদর ভ্যালি কর্পোরেশনে ইঞ্জিনিয়ারদের চাকরির সুযোগ, রয়েছে ৯১টি শূন্যপদ

সমস্ত পদের জন্যই প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে ২০২৩ সালের গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং বা গেট দিতে হবে এবং নির্দিষ্ট নম্বর নিয়ে উত্তীর্ণও হতে হবে।

Damodar Valley Corporation

দামোদর ভ্যালি কর্পোরেশন। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৮:০৬
Share: Save:

ইঞ্জিনিয়ারদের জন্য দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)-এ কাজের সুযোগ রয়েছে। সেই মর্মে রবিবার সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ এই সংস্থায় বিভিন্ন পদে কাজের সুযোগ পাবেন ইঞ্জিনিয়াররা। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

নিয়োগ হবে এগজ়িকিউটিভ ট্রেনি পদে। সংস্থার যে যে ক্ষেত্রগুলিতে নিযুক্তদের কাজের সুযোগ রয়েছে, সেগুলি হল— মাইনিং, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, সিভিল, সি অ্যান্ড আই এবং আইটি। সব মিলিয়ে মোট শূন্য পদের সংখ্যা ৯১। অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ক্ষেত্রে এই পদে আবেদনের বয়ঃসীমা ধার্য করা হয়েছে ২৯ বছর। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। নিযুক্তদের বেতনক্রম হবে ৫৬,১০০-১,৭৭, ৫০০ টাকা প্রতি মাসে। নিযুক্তদের প্রথমে এক বছর প্রবেশনে রাখা হবে। প্রবেশন পর্বটি যথাযথ ভাবে সম্পন্ন করতে পারলে এর পর তাঁদের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদমর্যাদায় নিয়োগ হবে। এই পদমর্যাদায় নিযুক্তদের আরও তিন বছর চাকরি করতে হবে।

প্রতি পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকে নির্দিষ্ট নম্বর থাকতে হবে, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে। তবে সমস্ত পদের জন্যই প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে ২০২৩ সালের গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং বা গেট দিতে হবে এবং নির্দিষ্ট নম্বর নিয়ে উত্তীর্ণও হতে হবে।

পদগুলিতে প্রার্থীদের সংশ্লিষ্ট গেট-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রাথমিক বাছাই করা হবে। এর পর বাছাই প্রার্থীদের নথি যাচাই, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের সবার আগে সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। জেনারেল/ ওবিসি-এনসিএল/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়াদের ৩০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হলেও বাকিদের কোনও অর্থ জমা করতে হবে না। আবেদনের শেষ দিন আগামী ৩০ অক্টোবর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE