Advertisement
১৮ মে ২০২৪
ESIC Joka Recruitment 2023

কর্মচারী রাজ্য বিমা নিগমে বিভিন্ন পদে চাকরির সুযোগ, নিয়োগ ৬৩টি শূন্যপদে

প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

ESIC Medical College

ইএসআই-পিজিআইএমএসআর অ্যান্ড ইএসআইসি মেডিক্যাল কলেজ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৫
Share: Save:

কেন্দ্রীয় শ্রম মন্ত্রকের অধীনস্থ কর্মচারী রাজ্য বিমা নিগম (এমপ্লয়িজ় স্টেট ইনশিয়োরেন্স কর্পোরেশন)-এ কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য আবেদন করা যাবে অনলাইন অথবা অফলাইন মাধ্যমে।

জোকার ইএসআই-পিজিআইএমএসআর অ্যান্ড ইএসআইসি মেডিক্যাল কলেজের বিভিন্ন বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ৬৩টি। সমস্ত পদের জন্যই প্রার্থীদের অনূর্ধ্ব ৬৯ বছর বয়সি হতে হবে। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের মাসিক পারিশ্রমিক দেওয়া হবে যথাক্রমে ২,৩৩,৯১৯ টাকা, ১,৫৫,৫৫১ টাকা এবং ১,৩৩,৬৪০ টাকা। এ ছাড়া বিভিন্ন খাতে ভাতাও মিলবে নিযুক্তদের। প্রথমে তিন বছরের জন্য পদগুলিতে প্রার্থীদের নিয়োগ করা হলেও পরে তা আরও দু’বছর বাড়তে পারে। তবে তার আগে প্রার্থীর বয়স ৭০ বছর ছুঁলে অব্যাহতি দিতে হবে নিযুক্তদের।

মেডিক্যাল কলেজে বিভিন্ন বিভাগে তিনটি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার মাপকাঠি আলাদা, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে পাঠিয়ে বা কলেজের অফিসে গিয়ে জমা দিয়ে আবেদন জানাতে হবে। আবেদন জানাতে অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ২২৫ টাকা জমা দিতে হলেও বাকিদের কোনও অর্থ জমা করার প্রয়োজন নেই। আবেদনের শেষ দিন আগামী ১৩ অক্টোবর বিকেল ৪টে। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানতে প্রার্থীদের কর্মচারী রাজ্য বিমা নিগমের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE