Advertisement
২০ মে ২০২৪
Ministry of Culture Recruitment 2023

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকে বেশ কিছু আধিকারিক নিয়োগ, জেনে নিন আবেদনের শর্ত

ডেপুটেশনের ভিত্তিতে ১১ জন প্রার্থী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদগুলিতে ডাকযোগে আবেদন পেশ করতে হবে

National Gallery of Modern Art

ন্যাশনাল গ্যালারি অফ মডার্ন আর্ট। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১২:০১
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকে আধিকারিক পদে কর্মখালি। ডেপুটেশনের ভিত্তিতে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অধীনস্থ ন্যাশনাল গ্যালারি অফ মডার্ন আর্টের তিনটি কেন্দ্রে নিয়োগ করা হবে। সম্প্রতি প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ১১টি শূন্যপদ রয়েছে।

পাবলিক রিলেশনস অফিসার পদে মোট দু’জন প্রার্থী প্রয়োজন। কেন্দ্র/ রাজ্য/ কেন্দ্র সংস্থার অধীনস্থ কেন্দ্রে কর্মরত আধিকারিকদের নিয়োগ করা হবে। ন্যূনতম পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। গণজ্ঞাপনে স্নাতকোত্তর এবং সর্বভারতীয় কোনও সংবাদ সম্প্রচার সংস্থায় অন্তত দু’বছর কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। বেতন মিলবে ৪৪ হাজার থেকে ১ লক্ষ ৪২ হাজার টাকা।

অফিস সুপারিন্টেন্ডেন্ট পদে মোট দু’জন প্রার্থী নিয়োগ করা হবে। যে কোনও বিষয়ে স্নাতকোত্তীর্ণ এবং সরকারি সংস্থায় কর্মরত রয়েছেন, এমন আধিকারিকদের নিয়োগ করা হবে। অন্তত ছয় থেকে দশ বছর কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। বেতন মিলবে ৩৫ হাজার থেকে ১ লক্ষ ১২ হাজার টাকা।

আপার ডিভিশন ক্লার্ক পদে মোট পাঁচ জন প্রার্থী নিয়োগ করা হবে। ন্যূনতম আট বছর লোয়ার ডিভিশন ক্লার্ক হিসেবে সরকারি সংস্থায় কাজ করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। বেতন মিলবে ২৫ হাজার থেকে ৮১ হাজার টাকা।

কিউরেটর পদে মোট একজন প্রার্থী নিয়োগ করা হবে। কেন্দ্র/ রাজ্য/ সরকার অধিগৃহীত জাদুঘর কিংবা সংগ্রহশালায় আধিকারিক হিসাবে কর্মরত ব্যক্তিদের উক্ত পদে প্রয়োজন। অন্তত আট বছর কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। ফাইন আর্টসে স্নাতকোত্তর ডিগ্রি এবং দ্বাদশে রসায়ন থাকা বাধ্যতামূলক। বেতন মিলবে ৬৭ হাজার থেকে ২ লক্ষ ৮ হাজার টাকা।

ডেপুটি কিউরেটর পদে এক জন প্রার্থী নিয়োগ করা হবে। এই পদে ফাইন আর্টসে স্নাতকোত্তীর্ণ এবং দ্বাদশে রসায়ন নিয়ে পড়াশোনা করেছেন এমন প্রার্থী প্রয়োজন। কেন্দ্র কিংবা রাজ্য স্তরের জাদুঘর কিংবা সংগ্রহশালায় অন্তত তিন বছর কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বেতন মিলবে ৫৬ হাজার থেকে ১ লক্ষ ৭৭ হাজার টাকা।

সংশ্লিষ্ট পদগুলিতে ডাকযোগে আবেদন পেশ করতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাট ছাড়া কোনও আবেদনপত্র গ্রহণ করা হবে না। ২০ সেপ্টেম্বর, ২০২৩ পর্যন্ত আবেদন পাঠানো যাবে। পদ এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE