Advertisement
০২ মে ২০২৪
Yoga Instructor Recruitment 2024

৮০টি পদে কর্মখালি হুগলি জেলায়, কোন পদে নিয়োগ?

শূন্যপদ রয়েছে ৮০টি। এর মধ্যে ৪০ জন পুরুষ এবং ৪০ জন মহিলাকে নেওয়া হবে। আয়ুষ বিভাগের অধীনে কাজ করতে হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৭:৪০
Share: Save:

হুগলি জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে। জেলার প্রশাসনিক ওয়েবসাইটে গেলেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখা যাবে। যোগ নিয়ে যাঁরা পড়াশোনা করেছেন, এবং এই বিষয়কেই পেশা করতে চান তাঁদের জন্যই রয়েছে এই কাজের সুযোগ।

যোগ প্রশিক্ষক নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। মোট শূন্যপদ রয়েছে ৮০টি। এর মধ্যে ৪০ জন পুরুষ এবং ৪০ জন মহিলাকে নেওয়া হবে। আয়ুষ বিভাগের অধীনে কাজ করতে হবে যোগ প্রশিক্ষকদের। পুরুষদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন হবে আট হাজার টাকা। তাঁদের মাসে মোট ৩২টি সেশন নিতে হবে। অন্য দিকে মহিলারা পাবেন পাঁচ হাজার টাকা। সে ক্ষেত্রে মাসে মোট ২০টি সেশন নিতে হবে।

কী যোগ্যতা প্রয়োজন?

আবেদনকারীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক উত্তীর্ণ হওয়া দরকার। ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ ইয়োগা অ্যান্ড নিউরোপ্যাথি (ডব্লুসিওয়াইএন) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে এক বছরের কোর্সের শংসাপত্র থাকা দরকার। ডব্লুসিওয়াইএন-এর অধীনে প্রার্থীর নাম নথিভুক্ত থাকা প্রয়োজন। প্রার্থীদের পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে হুগলি জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘নোটিস’ এবং ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশপাশি ডিমান্ড ড্রাফটের মাধ্যমে আবেদনমূল্য জমা দিতে হবে। এর পর ডাউনলোড করা আবেদনপত্র, ডিমান্ড ড্রাফট এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দেওয়া দরকার। অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১১ জানুয়ারি। সরাসরি আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৮ জানুয়ারি।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে হুগলি জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE