Advertisement
১৬ জুন ২০২৪
CSIR Recruitment 2024

সমাজবিদ্যায় স্নাতকোত্তরদের জন্য কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

কেন্দ্রীয় সংস্থার তরফে প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

National Environmental Engineering Research Institute.

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৩:০৫
Share: Save:

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ-এ কর্মখালি। এই মর্মে প্রকাশিত একটি নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কাজ করতে হবে। ওই কাজের জন্য স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তি প্রয়োজন। শূন্য পদ একটি। কাজ করতে হবে ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটে।

সমাজবিদ্যা, সোশ্যাল ওয়েলফেয়ার, রুরাল ডেভেপমেন্ট, রুরাল ইকোনমিক্স, ইকোনমিক সোশিয়োলজি কিংবা সমতুল বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরা উল্লিখিত কাজটি করার সুযোগ পাবেন। আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। এ ক্ষেত্রে, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ প্রার্থীকে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

নিযুক্ত ব্যক্তিকে ‘এনভায়রনমেন্টাল ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট স্টাডি ফর দ্য প্রোপোজড ইন্টিগ্রেটেড সলিড ওয়াটার ম্যানেজমেন্ট প্লান্ট অ্যাট দাডুমাজ়রা, চণ্ডীগড়’ শীর্ষক গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। ওই প্রকল্পের জন্য ফিল্ড ওয়ার্ক, ডেটা কালেকশন, ডেটা কম্পাইলেশন এবং রিপোর্ট প্রেজেন্টেশনের মতো দায়িত্ব পালন করতে হবে। কাজের জন্য প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তবে এর জন্য জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি-সহ আবেদনপত্র পাঠাতে হবে। এর জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে ঢুকে আবেদনের পোর্টালটিতে সমস্ত নথি জমা দিতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ১২ জুন। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE