Advertisement
০৪ মে ২০২৪
Research assistant jobs in Kolkata

ক্যালকাটা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট প্রয়োজন, শূন্যপদ ক'টি?

প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে কর্মী প্রয়োজন। এই পদে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

Calcutta School of Tropical Medicine.

ক্যালকাটা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ১৬:৪৭
Share: Save:

জীবনবিজ্ঞানের স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের জন্য কাজের সুযোগ। রাজ্যের সরকারি প্রতিষ্ঠানে এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। সম্প্রতি ক্যালকাটা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের তরফে এই মর্মে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, জীবনবিজ্ঞান, প্রাণীবিদ্যা কিংবা মাইক্রোবায়োলজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য বাছাই করে নেওয়া হবে।

তাঁদের এপিডেমিওলজিক্যাল স্টাডিজ় অন পাবলিক হেলথ সংক্রান্ত বিষয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এই মর্মে পদপ্রার্থীদের জাতীয় কিংবা আন্তর্জাতিক স্তরের জার্নালে গবেষণা প্রবন্ধ প্রকাশিত হওয়া বাঞ্ছনীয়। এই পদে নিযুক্তকে পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান-সহ বেশ কিছু জেলায় এপিডেমিওলজিক্যাল সার্ভে করতে হবে।

একটি মাত্র পদের জন্য আবেদন গ্রহণ করা হবে। পদে নিযুক্ত ব্যক্তিকে ‘ডেভেলপমেন্ট অফ এআই-এনেবলড ফিল্ড পোর্টেবল মাইক্রোস্কোপ ফর ডিটেকশন অফ ফিলারিয়াসিস’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। এই প্রকল্পে বায়োটেকনোলজি ইন্ডাস্ট্রি রিসার্চ অ্যাসিস্ট্যান্ট কাউন্সিল-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

আগ্রহীরা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে পারবেন। তাঁদের আবেদনপত্রের সঙ্গে বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র, কাজের অভিজ্ঞতার বিভিন্ন নথি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করে ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। এই পদে ৮ ডিসেম্বর বিকেল ৪টে পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE