Advertisement
১৭ মে ২০২৪
WBLRTT Recruitment 2023

রাজ্য সরকারি দফতরে কর্মখালি, কোন বিভাগে চলছে নিয়োগ? আবেদনের শেষ দিন কবে?

সম্প্রতি পশ্চিমবঙ্গ ভূমি ও ভূমি সংস্কার এবং উদ্বাস্তু ত্রাণ ও পুনর্বাসন দফতরের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, অ্যাডমিনিস্ট্রেটিভ মেম্বার পদে কর্মী নিয়োগ করা হবে।

govt employee.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৪:০২
Share: Save:

রাজ্য সরকারি দফতরে কর্মখালি। এই মর্মে সম্প্রতি নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গ ভূমি ও ভূমি সংস্কার এবং উদ্বাস্তু ত্রাণ ও পুনর্বাসন দফতরের তরফে ওই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘অ্যাডমিনিস্ট্রেটিভ মেম্বার’ হিসাবে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে কেন্দ্র কিংবা রাজ্য দফতরে জয়েন্ট সেক্রেটারি র়্যাঙ্কে কর্মরত ব্যক্তিদের নিয়োগ করা হবে।

কেন্দ্রীয় সরকারি দফতরের ক্ষেত্রে অন্তত তিন বছর এবং রাজ্যের সরকারি দফতরের ক্ষেত্রে অন্তত পাঁচ বছর জয়েন্ট সেক্রেটারি কিংবা সমতুল্য পদে কাজ করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তবে, এই পদে নিযুক্ত হওয়ার আগে বাছাই করা কর্মীকে পূর্বতন বিভাগ থেকে অবসরগ্রহণ করার আর্জি জানাতে হবে।

কলকাতা হাইকোর্টের বিচারপতির নেতৃত্বে তৈরি হওয়া একটি বিশেষ কমিটি এই পদে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করবে। ওই বিচারপতিকে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি মনোনীত করবেন। আগ্রহীদের বিজ্ঞপ্তিতে প্রকাশিত নির্দেশিকা মোতাবেক আবেদন পাঠাতে হবে। আবেদনকারীদের আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি ডাকযোগে পাঠাতে হবে।

পদপ্রার্থীদের পশ্চিমবঙ্গ ভূমি ও ভূমি সংস্কার এবং উদ্বাস্তু ত্রাণ ও পুনর্বাসন দফতরের মন্দিরতলা, হাওড়ার কার্যালয়ের ঠিকানায় ওই আবেদনপত্র পাঠাতে হবে। ২৩ ডিসেম্বরের আগে এই পদের জন্য আবেদনপত্র গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও জানতে সংশ্লিষ্ট দফতরের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE