Advertisement
১৯ মে ২০২৪
WB Health Recruitment 2023

জলপাইগুড়ির সরকারি হাসপাতালে কর্মখালি, কোন বিভাগে হবে নিয়োগ?

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে প্রকাশিত নিয়োগের বিজ্ঞপ্তি অনুযায়ী, হাসপাতালের ন’টি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। মোট ১১টি পদে অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের প্রয়োজন।

Senior Resident.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৪:১১
Share: Save:

সরকারি হাসপাতালে সিনিয়র রেসিডেন্ট পদে কর্মখালি। এই মর্মে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কর্মী নিয়োগ করা হবে। হাসপাতালের প্যাথোলজি, মাইক্রোবায়োলজি, ফার্মাকোলজি, গাইনেকোলজি অ্যান্ড অবস্টেট্রিকস, অ্যানাস্থেশিয়োলজি, রেডিওলজি, অপথালমোলজি, ইএনটি এবং কমিউনিটি মেডিসিন বিভাগের জন্য সিনিয়র রেসিডেন্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

এই পদে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডক্টর অফ মেডিসিন (এমডি), মাস্টার অফ সার্জারি (এমএস), ডিপ্লোম্যাট অফ ন্যাশনাল বোর্ড (ডিএনবি) ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। মেধার ভিত্তিতেই সংশ্লিষ্ট পদের জন্য চূড়ান্ত ব্যক্তিদের বাছাই করে নেওয়া হবে। প্রার্থীদের বয়স ৪৫ বছরের কম হতে হবে।

নিযুক্তদের প্রতি মাসে ৭০,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। তাঁদের মোট এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে। নিয়োগের পর সিনিয়র রেসিডেন্টদের ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলে দু’মাসের মধ্যে নাম নথিভুক্ত করতে হবে। মোট ১১টি শূন্যপদের জন্য যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের বেছে নেওয়া হবে।

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদের জন্য যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তার আগে আগ্রহীদের আলাদা করে আবেদনপত্র পাঠাতে হবে। ডাকযোগে গুরুত্বপূর্ণ নথি এবং জীবনপঞ্জি-সহ একটি ফর্ম পূরণ করে পাঠাতে হবে। এর পর হাসপাতালে এসে বেলা ১০টার আগে নাম নথিভুক্তকরণের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ইন্টারভিউ নেওয়া হবে ১১ ডিসেম্বর। ফর্মপূরণ এবং আবেদনপ্রক্রিয়া সম্পর্কে আরও তথ্য জেনে নিতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE