Advertisement
১৬ মে ২০২৪
ICAR IARI Recruitment 2023

কেন্দ্রের আইসিএআর অধীনস্থ প্রতিষ্ঠান আইএআরআইতে কাজের সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

পদের ভিত্তিতে প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ২০,০০০ টাকা থেকে শুরু করে ৪২,০০০ টাকা পর্যন্ত। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

ICAR-IARI

আইসিএআর-আইএআরআই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৭:০১
Share: Save:

কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এর অধীনস্থ ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট (আইএআরআই)-এ দু’টি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে প্রতিষ্ঠানের নয়া দিল্লি শাখায়। সে কথাই জানানো হয়েছে প্রতিষ্ঠানের তরফে সদ্য প্রকাশিত একটি নিয়োগ-বিজ্ঞপ্তিতে। আগ্রহীদের থেকে এর জন্য অনলাইনেই আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে।

প্রতিষ্ঠানে যে দু’টি গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেগুলির নাম হল— ১) ন্যাশনাল ইনোভেশনস ইন ক্লাইমেট রেজ়িলিয়েন্ট এগ্রিকালচার (এনআইসিআরএ) এবং ২) ডিএসটি- ন্যাশনাল মিশন ফর সাস্টেনিং হিমালয়ান ইকোসিস্টেমস (এনএমএসএইচই)-টিএফ-এগ্রিকালচার প্রজেক্ট।

প্রতিষ্ঠানের প্রকল্পগুলিতে যে সমস্ত পদে নিয়োগ হবে, সেগুলি হল— প্রজেক্ট অ্যাসোসিয়েট ২, ইয়ং প্রফেশনাল ২ এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ছ’টি। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৩৫/ ৪০/ ৪৫ বছর। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় থাকবে। পদের ভিত্তিতে প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ২০,০০০ টাকা থেকে শুরু করে ৪২,০০০ টাকা পর্যন্ত। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

প্রতিটি পদে আবেদনের জন্য পৃথক যোগ্যতার মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

আবেদনের জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠাতে হবে। আগামী ১০ ডিসেম্বর আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে পদগুলিতে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের সম্ভাব্য তারিখ আগামী ১৮ ডিসেম্বর। বিভিন্ন পদে নিয়োগের শর্তাবলি জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE