Advertisement
০৫ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরে ডিআরডিও-র অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তির সর্বাধিক ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে।

IIT Kharagpur

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৭:১৭
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্পের জন্য গবেষক নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সে কথা জানানো হয়েছে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। ইতিমধ্যেই সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পটির কাজ হবে। প্রকল্পের নাম— ‘এফই অ্যানালিসিস অ্যান্ড এক্সপেরিমেন্টাল ভ্যালিডেশন অফ সিএলডি বেস ফ্রেমস ফর ভাইব্রেশন ড্যাম্পিং’। প্রকল্পটি কেন্দ্রের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও)-এর নেভাল মেটিরিয়ালস রিসার্চ ল্যাবরেটরির অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট-টেকনিক্যাল পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তির সর্বাধিক ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। আগামী ২০ মাস অথবা প্রকল্পের কাজ শেষ হওয়া পর্যন্ত নিযুক্ত ব্যক্তিকে গবেষণার কাজে যুক্ত থাকতে হবে।

আবেদনের জন্য প্রার্থীদের এআইসিটিই স্বীকৃত প্রতিষ্ঠান মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক বা এমএসসি বা সমতুল ডিগ্রি থাকতে হবে। এ ক্ষেত্রে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকাও জরুরি। যাঁদের গবেষণা প্রকল্পের বিভিন্ন বিষয় সম্পর্কিত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন জানাতে হবে। আবেদন জানাতে মহিলা প্রার্থী ব্যতীত বাকিদের ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৯ ডিসেম্বর। এই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE