Advertisement
০৪ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2023

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট কলকাতায় গবেষণার কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩১,০০০ টাকা সাম্মানিক ছাড়াও ৭,৪৪০ টাকা বাড়িভাড়া বাবদ ভাতাও দেওয়া হবে। অর্থাৎ প্রতি মাসে মোট পারিশ্রমিকের পরিমাণ দাঁড়াবে ৩৮,৪৪০ টাকা।

ISI Kolkata

আইএসআই, কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৬:২১
Share: Save:

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় গবেষণার কাজের সুযোগ রয়েছে। একটি গবেষণা প্রকল্পের জন্য গবেষক নিয়োগ করা হবে বলে সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আলাদা ভাবে আবেদন জানাতে হবে না।

প্রতিষ্ঠানের কম্পিউটার ভিশন অ্যান্ড প্যাটার্ন রেকগনিশন ইউনিটে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম—’সারের: সেম্যান্টিক্যালি-অ্যাওয়ার রিপ্রেজ়েন্টেশনস ফর এফিশিয়েন্ট রিজ়নিং’। প্রকল্পটি ইন্দো-ফ্রেঞ্চ সেন্টার ফর দ্য প্রোমোশন অফ অ্যাডভান্সড রিসার্চ (সিইএফআইপিআরএ)-এর আর্থিক সহায়তায় পরিচালিত হবে।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্ত, মেধাবী এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের পূর্ব অভিজ্ঞতা সম্পন্নদের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য এই পদে নিয়োগ হবে। এর পর কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩১,০০০ টাকা সাম্মানিক ছাড়া ৭,৪৪০ টাকা বাড়িভাড়া বাবদ ভাতাও দেওয়া হবে। অর্থাৎ প্রতি মাসে মোট পারিশ্রমিকের পরিমাণ দাঁড়াবে ৩৮,৪৪০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিক্স/ ইনফরমেশন টেকনোলজিতে এমই/ এমটেক বা সমতুল ডিগ্রি থাকতে হবে। যাঁদের স্ট্যাটিস্টিক্স/ ম্যাথেমেটিক্স/ ফিজ়িক্স/ ইলেকট্রনিক্স/ কম্পিউটার সায়েন্সে এমএসসিতে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকবে, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ছাড়াও বিভিন্ন প্রোগ্রামিং স্কিল সম্পর্কিত জ্ঞান এবং গবেষণার অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টা থেকে প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন কভার লেটার, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE