Advertisement
০৪ মে ২০২৪
WBPSC Recruitment 2023

রাজ্য সরকারের অর্থ দফতরে কর্মী নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন, রইল বিশদ

২০১৯ সালের রোপা আইন অনুযায়ী নিযুক্তদের বেতনক্রম হবে ৩৫,৮০০-৯২,১০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও অন্যান্য খাতে ভাতা মিলবে।

WBPSC

ডব্লিউবিপিএসসি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৬:৩৫
Share: Save:

রাজ্য সরকারের অর্থ (রাজস্ব) দফতরের জন্য কর্মী নিয়োগ করবে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন (ডব্লিউবিপিএসসি)। সম্প্রতি এই মর্মে পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কমিশনের তরফে। সংশ্লিষ্ট দফতরের কমার্শিয়াল ট্যাক্সেস অধিদফতরের ইলেক্ট্রিসিটি ডিউটি এস্ট্যাবলিশমেন্টের জন্য এই নিয়োগ। অস্থায়ী ভাবে নিয়োগ হলেও পরবর্তী কালে পদটি স্থায়ী হতে পারে। এর জন্য অনলাইনে আগ্রহীদের থেকে আবেদনপত্র গ্রহণ করা হবে।

রাজ্যের অর্থ (রাজস্ব) দফতরে নিয়োগ হবে জুনিয়র ইন্সপেক্টিং অফিসার পদে। মোট শূন্যপদের সংখ্যা আট। এর মধ্যে সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য কিছু আসন বরাদ্দ রাখা হবে। এর জন্য আবেদনকারীদের বয়স ৩৬ বছরের মধ্যে থাকতে হবে। কেন্দ্র বা রাজ্য সরকারি কর্মী এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য বয়সের ছাড় থাকবে। ২০১৯ সালের রোপা আইন অনুযায়ী নিযুক্তদের বেতনক্রম হবে ৩৫,৮০০-৯২,১০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও অন্যান্য খাতে ভাতা মিলবে।

আবেদনকারীদের রাজ্যের স্টেট কাউন্সিল ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। প্রার্থীদের বাংলায় লেখা, পড়া এবং কথোপকথনের দক্ষতা থাকা জরুরি। তবে যাঁদের মাতৃভাষা নেপালি, তাঁদের ক্ষেত্রে এই নিয়ম কার্যকর হবে না।

আগ্রহীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের ১৬০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। এর পর এই পদে কর্মী নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে আবেদনকারীর সংখ্যা বেশি হলে একটি স্ক্রিনিং টেস্টেরও আয়োজন করবে কমিশন। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৩০ নভেম্বর। শেষ হবে আগামী ২১ ডিসেম্বর। অফলাইনে আবেদনমূল্য জমা দেওয়ার শেষ দিন আগামী ২২ ডিসেম্বর। এই বিষয়ে অন্যান্য তথ্য বিশদ জানার জন্য আগ্রহীদের কমিশনের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE