Advertisement
১৮ মে ২০২৪
UBKV Recruitment 2023

কোচবিহার এবং মালদহে বিশেষ পদে কাজের সুযোগ, বিজ্ঞপ্তি উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের

চুক্তির ভিত্তিতে এই পদে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। পরে প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে। এই সময়ে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ১৭,০০০ টাকা প্রতি মাসে।

Uttar Banga Krishi Viswavidyalaya

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৬:১৮
Share: Save:

কোচবিহার এবং মালদহে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের তরফে। কৃষি বিজ্ঞান কেন্দ্র আয়োজিত একটি কোর্সের জন্য এই নিয়োগের আয়োজন করা হবে। নিয়োগের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। আগ্রহীদের আগে থেকে কোনও আবেদনপত্র পাঠাতে হবে না।

নিয়োগ হবে ফেসিলিটেটর বা সাহায্যকারীর পদে। শূন্যপদ রয়েছে দু’টি। কৃষি বিজ্ঞান কেন্দ্র আয়োজিত যে কোর্সে সাহায্য করার জন্য প্রার্থী নিয়োগ করা হবে, সেটি হল— ‘ডিপ্লোমা ইন এগ্রিকালচারাল এক্সটেনশন সার্ভিস ফর ইনপুট ডিলারস (ডিএইএসআই)’।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়ঃসীমার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। চুক্তির ভিত্তিতে এই পদে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। পরে প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে। এই সময়ে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ১৭,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের এগ্রিকালচার/ হর্টিকালচার/ ফরেস্ট্রিতে ব্যাচেলর্স অথবা মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রগুলিতে বেশ কিছু বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকাও জরুরি। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগামী ৫ ডিসেম্বর সকাল ১১টায় উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাট অনুযায়ী জীবনপঞ্জি এবং অন্যান্য নথি নিয়ে বিশ্ববিদ্যালয়ে সকাল ১১টার মধ্যে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE