Advertisement
২১ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতার হিউম্যান জেনেটিক্স ইউনিটে গবেষক নিয়োগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

প্রজেক্ট লিঙ্কড রিসার্চ সায়েন্টিস্ট-১ এবং প্রজেক্ট লিঙ্কড রিসার্চ সায়েন্টিস্ট-২ নন মেডিক্যাল পদে নিযুক্তদের প্রতি মাসে বাড়িভাড়া বাবদ ভাতা-সহ যথাক্রমে মোট ৭১,১২০ টাকা এবং ৮৫,০৯০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৫:৪৩
Share: Save:

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই) কলকাতায় একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। সেই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই প্রতিষ্ঠানের তরফে। গবেষণা প্রকল্পের জন্য দু’টি পদমর্যাদায় অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না আগ্রহীদের।

প্রতিষ্ঠানের হিউম্যান জেনেটিক্স ইউনিটে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— 'রেসপন্স টু ৫-এজেডএ-২-ডিঅক্সিসাইটিডিন (ডিসাইটেবাইন) থেরাপি ইন অ্যাক্টিভেটিং ফেটাল হিমোগ্লোবিন অ্যামং এইচবিই- থ্যালাসেমিয়া পেশেন্টস: ডেভেলপমেন্ট অফ আ মেশিন লার্নিং বেসড প্রেডিক্টিভ মডেল’।

সংশ্লিষ্ট প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড রিসার্চ সায়েন্টিস্ট-১ এবং প্রজেক্ট লিঙ্কড রিসার্চ সায়েন্টিস্ট-২ নন মেডিক্যাল পদে। শূন্যপদ রয়েছে দু'টি। প্রকল্পে প্রথমে ২০২৪ সালের ১৪ ডিসেম্বর পর্যন্ত নিয়োগ করা হলেও পরে ফান্ডিং এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রজেক্ট লিঙ্কড রিসার্চ সায়েন্টিস্ট-১ এবং প্রজেক্ট লিঙ্কড রিসার্চ সায়েন্টিস্ট-২ নন মেডিক্যাল পদে আবেদনের বয়ঃসীমা ধার্য করা হয়েছে যথাক্রমে ৩৫ বছর এবং ৪০ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্ত, অভিজ্ঞ এবং দক্ষ প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে। প্রজেক্ট লিঙ্কড রিসার্চ সায়েন্টিস্ট-১ এবং প্রজেক্ট লিঙ্কড রিসার্চ সায়েন্টিস্ট-২ নন মেডিক্যাল পদে নিযুক্তদের প্রতি মাসে বাড়িভাড়া বাবদ ভাতা-সহ যথাক্রমে মোট ৭১,১২০ টাকা এবং ৮৫,০৯০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

প্রজেক্ট লিঙ্কড রিসার্চ সায়েন্টিস্ট-১ পদে আবেদনের জন্য প্রার্থীদের বায়োলজিক্যাল সায়েন্সের যে কোনও শাখায় স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস থাকতে হবে। তবে সংশ্লিষ্ট বিষয়ের যে কোনও শাখায় স্নাতকোত্তরে সেকেন্ড ক্লাস এবং পরবর্তীতে পিএইচডি থাকলেও এই পদে আবেদন করা যাবে। মলিকিউলার বায়োলজির ক্ষেত্রে ন্যূনতম তিন বছর গবেষণার অভিজ্ঞতার সঙ্গে প্রকাশিত গবেষণাপত্র থাকলে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদটির জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

আগামী ৪ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় প্রতিষ্ঠানের হিউম্যান জেনেটিক্স ইউনিটে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন কভার লেটার, জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। তবে আবেদনকারীদের সংখ্যা বেশি হলে ইন্টারভিউয়ের আগে একটি স্ক্রিনিং টেস্টেরও আয়োজন করা হতে পারে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE