Advertisement
০৬ মে ২০২৪
JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয় জেআরএফ নেবে, কোন বিভাগের জন্য?

প্রথম দু’বছর প্রতি মাসে ৩১ হাজার টাকা করে মিলবে, তৃতীয় বছরে ৩৫ হাজার টাকা দেওয়া হবে প্রতি মাসে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৬:৪৯
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মেটালার্জিক্যাল এবং মেটিরিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। কাজের মেয়াদ তিন বছর। বিশেষ প্রজেক্টে কাজের জন্য নেওয়া হচ্ছে জেআরএফ। প্রজেক্টটি বোর্ড অফ নিউক্লিয়ার সায়েন্সেসের আর্থিক আনুকূল্য নির্ভর। আবেদনের জন্য অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অফ টেকনোলজি ডিগ্রি থাকতে হবে সংশ্লিষ্ট বিভাগে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া দরকার। প্রথম দু’বছর প্রতি মাসে ৩১ হাজার টাকা করে মিলবে, তৃতীয় বছরে ৩৫ হাজার টাকা দেওয়া হবে প্রতি মাসে।

‘ওয়াক ইন ইন্টারভিউ’-এর মাধ্যমে নেওয়া হবে জেআরএফ। ৪ অগস্ট হবে ইন্টারভিউ। ওই দিন বেলা ২টোর মধ্যে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে প্রার্থীদের। তবে তার আগে আবেদনপত্র ডাউনলোড করতে হবে এবং আবেদনমূল্য জমা দিতে হবে। আবেদনপত্রটি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি থেকে ডাউনলোড করা যাবে। আবেদনমূল্য জমা দেওয়ার জন্য প্রার্থী বিজ্ঞপ্তিটি দেখতে পারেন, অথবা সরাসরি যোগাযোগ করতে পারেন বিশ্ববিদ্যালয়ে।

এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE