Advertisement
১৯ মে ২০২৪
JU Recruitment 2023

রসায়ন নিয়ে পড়েছেন? গবেষণার সুযোগ রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে

যদি সিএসআইআর-ইউজিসি-নেট/ গেট পাশ হন নিযুক্ত ব্যক্তি, তা হলে প্রথম এক বছরে ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৮:০৮
Share: Save:

রসায়ন নিয়ে যারা পড়াশোনা করেছেন, তাঁদের জন্য গবেষণার সুযোগ রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। সেই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গবেষণা প্রকল্পে প্রার্থী নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের গবেষণা প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। এই পদে নিযুক্ত ব্যক্তি যদি সিএসআইআর-ইউজিসি-নেট/ গেট পাশ না হন, তা হলে প্রথম এক বছরে তাঁর মাসিক ফেলোশিপের পরিমাণ হবে ২৫,০০০ টাকা। যদি সিএসআইআর-ইউজিসি-নেট/ গেট পাশ হন নিযুক্ত ব্যক্তি, তা হলে প্রথম এক বছরে ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা। এর পর ফেলোশিপের পরিমাণ আরও বাড়বে।

গবেষণা প্রজেক্টটি কেন্দ্রের সায়েন্স অ্যান্ড রিসার্চ বোর্ড (সার্ব)-এর আর্থিক সহায়তায় পরিচালিত। গবেষণা প্রজেক্টের মেয়াদ দু’বছর চার মাস।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের রসায়নে এমএসসিতে ন্যূনতম ৬০ শতাংশ থাকতে হবে। যদি প্রার্থীর নেট/ গেট পাশের শংসাপত্র থাকে অথবা ইনঅর্গ্যানিক বা অর্গ্যানিক কেমিস্ট্রিতে স্পেশালাইজেশন থাকে, তা হলে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২৪ অগস্ট দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটে পর্যন্ত। প্রার্থীদের ওইদিন আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে নির্ধারিত স্থানে। এই বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE