Advertisement
২২ মে ২০২৪
JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, কোন বিভাগে, কোন পদে নিয়োগ?

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং সিনিয়র রিসার্চ ফেলো পদে নিযুক্তদের ফেলোশিপের পরিমাণ হবে যথাক্রমে ৫৮,০০০ টাকা এবং ৪২,০০০ টাকা প্রতি মাসে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৭:৩৭
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। প্রকল্পে দু’টি ভিন্ন পদের জন্য কর্মী নিয়োগ করা হবে। দু’টি পদেই কর্মী নিয়োগ করা হবে অস্থায়ী ভাবে।

বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আরএ) এবং সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে দু’টি। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই পদগুলিতে আবেদনের বয়ঃসীমা ধার্য করা হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত ব্যক্তিকে এক বছরের জন্য প্রকল্পে কাজ করতে হবে। অন্য পদে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ তিন বছর। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং সিনিয়র রিসার্চ ফেলো পদে নিযুক্তদের ফেলোশিপের পরিমাণ হবে যথাক্রমে ৫৮,০০০ টাকা এবং ৪২,০০০ টাকা প্রতি মাসে।

সিনিয়র রিসার্চ ফেলো পদের জন্য প্রার্থীদের এমফার্ম বা সমতুল ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও প্রার্থীদের ‘কিউসার’ এবং ‘রেড-অ্যাক্রস’ সম্পর্কিত জ্ঞান এবং প্রকাশিত গবেষণা প্রবন্ধ থাকা জরুরি। একই ভাবে অন্য পদটিতে আবেদনের জন্য যোগ্যতার আলাদা মাপকাঠি রয়েছে।

যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম—’ ডেভেলপমেন্ট অফ কিউসার অ্যান্ড রেড-অ্যাক্রস প্রেডিকশন টুলস ফর টক্সিকোকাইনেটিক, রিপিটেড ডোজ় টক্সিসিটি, পিবিপিকে অ্যান্ড এওপি এন্ড পয়েন্টস অফ ইন্ডাস্ট্রিয়াল কেমিক্যালস’। প্রকল্পটি স্পন্সর করছে বেসরকারি সংস্থা জিপিসি রেগুলেটরি ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড।

প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ১৩ অক্টোবর দুপুর ৩টে থেকে। ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকার বিনিময়ে সংগ্রহ করা আবেদনপত্র পূরণ করে অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE