Advertisement
২৩ জুন ২০২৪
JNU Recruitment 2024

জেএনইউতে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ, স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের জন্য বিশেষ সুযোগ

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ লাইফ সায়েন্সেস-এর একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী প্রয়োজন। ওই কাজে নিযুক্তকে স্বল্প সময়ের জন্য বহাল রাখা হবে।

Jawaharlal Nehru University.

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৭:৩৭
Share: Save:

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেএনইউতে স্কুল অফ লাইফ সায়ন্সেস-এর একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী প্রয়োজন। সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে ওই গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পের নাম, ‘স্পেসিফিক স্ট্র্যাটেজ়িস টু টার্গেট এমিলয়েডোজেনেসিস থ্রু ন্যাচরাল কম্পাউন্ড-বেসড ন্যানো ফর্মুলেশন।’

ওই কাজের জন্য লাইফ সায়েন্সেস শাখার যে কোনও বিষয়ে কিংবা বায়োটেকনোলজিতে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। এ ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

তবে পদপ্রার্থীর প্রোটিন অ্যাগ্রিগেশন অ্যান্ড ন্যানোফর্মুলেশন, সেল কালচার, স্ট্রাকচারাল বায়োইনফর্মেটিক্স নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিকে এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে এসআরএফ হিসাবে কাজ করতে হবে। তবে কাজের ভিত্তিতে পদের মেয়াদ বৃদ্ধি হতে পারে।

সংশ্লিষ্ট প্রকল্পে আর্থিক অনুদান দেবে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বোর্ড (এসইআরবি)। তাই গবেষণা কাজ চলাকালীন নিযুক্ত ব্যক্তিকে সংশ্লিষ্ট সংস্থার নিয়মানুসারে মাসিক পারিশ্রমিক দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো নথি ইমেল মারফত জমা দিতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ১০ জুন। এই বিষয়ে আরও জেনে নিতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JNU Senior Research Fellow Jobs Govt Jobs 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE