Advertisement
২২ মে ২০২৪
Kalyani University Recruitment 2023

গবেষণার কাজে যোগদানের সুযোগ কল্যাণী বিশ্ববিদ্যালয়ে, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

যদি নিয়োগ হয় সিআরএস প্রজেক্ট ফেলো জুনিয়র ২ পদে, তা হলে মাসিক ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা।

 কল্যাণী বিশ্ববিদ্যালয়।

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১৭:৫৭
Share: Save:

ফুড অ্যান্ড নিউট্রিশন (খাদ্য এবং পুষ্টিবিদ্যা) নিয়ে পড়াশোনার পর কোনও গবেষণা সংক্রান্ত কাজে যুক্ত হওয়ার ইচ্ছে রয়েছে? তা হলে খোঁজ নেওয়া যেতে পারে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ফুড অ্যান্ড নিউট্রিশন-এর তরফে একটি গবেষণা সংক্রান্ত কাজের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ হবে শুধুমাত্র ইন্টারভিউয়ের ভিত্তিতে।

বিশ্ববিদ্যালয়ের ফুড অ্যান্ড নিউট্রিশন বিভাগে নিয়োগ হবে সিআরএস প্রজেক্ট ফেলো জুনিয়র ১ বা সিআরএস প্রজেক্ট ফেলো জুনিয়র ২ পদে। শূন্যপদ একটি। গবেষণা প্রকল্পটি ইউজিসি-ডিএই কনসর্টিয়াম ফর সায়েন্টিফিক রিসার্চের আর্থিক সহায়তায় পরিচালিত হবে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য প্রার্থীদের প্রজেক্টে নিয়োগ করা হলেও এই মেয়াদ বেড়ে হতে পারে তিন বছর। যদি সিআরএস প্রজেক্ট ফেলো জুনিয়র ১ পদে নিয়োগ হয়, তবে মাসিক ফেলোশিপের পরিমাণ হবে ১৪,০০০ টাকা। অন্যদিকে, যদি নিয়োগ হয় সিআরএস প্রজেক্ট ফেলো জুনিয়র ২ পদে, তা হলে মাসিক ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা। সঙ্গে মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতাও।

আবেদনের জন্য প্রার্থীদের ফুড অ্যান্ড নিউট্রিশন/ ফিজিয়োলজি/ বায়োকেমিস্ট্রিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তর হতে হবে। গেট/ নেট/ সেট পরীক্ষা উত্তীর্ণদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডি এবং ঠিকানাতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৮ অগস্ট। ইন্টারভিউয়ের দিনও সঙ্গে রাখতে হবে সমস্ত নথি। এই বিষয়ে সমস্ত তথ্য জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE