Advertisement
০৪ মে ২০২৪
Lucknow University Recruitment 2023

লখনউ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে প্রফেসর-সহ অন্যান্য পদে নিয়োগ, শূন্যপদ ১৪৫টি

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের প্রতি মাসের এন্ট্রি পে হবে যথাক্রমে ১,৪৪, ২০০ টাকা, ১,৩১,৪০০ টাকা এবং ৫৭,৭০০ টাকা।

Lucknow University

লখনউ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৭
Share: Save:

উত্তরপ্রদেশের লখনউ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সে কথা জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। অনলাইনেই আবেদন জানানো যাবে বিভিন্ন পদে।

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। আর্টস, সায়েন্স, ল, কমার্স এবং এডুকেশন ফ্যাকাল্টির বিভিন্ন বিভাগে নিয়োগ করা হবে। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে মোট শূন্যপদের সংখ্যা যথাক্রমে ৩০, ৫১ এবং ৬৪। পদগুলিতে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের প্রতি মাসের এন্ট্রি পে হবে যথাক্রমে ১,৪৪, ২০০ টাকা, ১,৩১,৪০০ টাকা এবং ৫৭,৭০০ টাকা।

প্রতিটি পদে আবেদনের জন্য রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে। যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর পদগুলিতে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

পদগুলিতে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ যথাক্রমে ১৫০০ টাকা এবং ১২০০ টাকা জমা দিতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ৩০ সেপ্টেম্বর। নিয়োগের বিষয়ে বাকি তথ্য বিশদ জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE