Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kolkata Metro Jobs 2024

কলকাতা মেট্রোতে চিকিৎসক প্রয়োজন, কোন বিভাগে চলছে নিয়োগ?

কলকাতা মেট্রো রেলের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে উল্লিখিত বিষয়ে সবিস্তার তথ্য পেশ করা হয়েছে। সংশ্লিষ্ট কাজের জন্য অনূর্ধ্ব ৫৩ বছর বয়সিরা নিযুক্ত হবেন।

Kolkata Metro.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৫:২৪
Share: Save:

কলকাতা মেট্রো রেলে চাকরির সুযোগ। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলকাতা মেট্রোর জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে এক বছরের জন্য ওই পদে কাজ করতে হবে। ওই পদে অনূর্ধ্ব ৫৩ বছর বয়সিরাই আবেদন করতে পারবেন। একটি মাত্র পদের জন্যই আবেদন গ্রহণ করা হবে।

সংশ্লিষ্ট পদে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস)-র ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থী নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে আবেদনকারীদের উল্লিখিত ডিগ্রি ছাড়াও ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল কিংবা স্টেট মেডিক্যাল কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে। নিযুক্তকে এক বছরের চুক্তির ভিত্তিতে তপন সিনহা মেমোরিয়াল হাসপাতালে ওই পদে কাজ করতে হবে।

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৭৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। তবে এই পদে পূর্বে কোনও রাষ্ট্রায়ত্ত সংস্থা কিংবা রেলের কোনও বিভাগে চিকিৎসক হিসাবে কাজ করেছেন, এমন প্রার্থীদেরও শর্তসাপেক্ষে নিয়োগ করা হতে পারে। জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার হিসাবে পদপ্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

আগ্রহীদের ইন্টারভিউয়ের জন্য ২৪ জানুয়ারি সরাসরি তপন সিনহা মেমোরিয়াল হাসপাতালে উপস্থিত হতে হবে। ওই দিন বেলা ১০টা থেকে বেলা ১১টার মধ্যে সংশ্লিষ্ট স্থানে উপস্থিত হয়ে নাম নথিভুক্ত করে নিতে হবে। আবেদনকারীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদার অভিজ্ঞতার শংসাপত্র-সহ অন্যান্য নথি ইন্টারভিউয়ের দিন সঙ্গে রাখতে হবে। এই বিষয়ে আরও জানতে কলকাতা মেট্রো রেলের রিক্রুটমেন্টের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE