Advertisement
১৬ জুলাই ২০২৪
IMD Recruitment 2024

ভারতীয় আবহাওয়া দফতরে কাজ করতে চান? মাসে ৬০ হাজার টাকা আয়ের সুযোগ

দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে লিগাল কনসালট্যান্ট এবং লিগাল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের বিষয়ে তথ্য পেশ করা হয়েছে। উল্লিখিত পদে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

Indian Metreorological Department.

ভারতীয় আবহাওয়া দফতর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৩:২৫
Share: Save:

ভারতীয় আবহাওয়া দফতরে কাজের সুযোগ। এই মর্মে ওই দফতরের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিগাল কনসালট্যান্ট এবং লিগাল অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। উল্লিখিত পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। বয়স হতে হবে ৬৫ বছরের মধ্যে।

লিগাল কনসালট্যান্ট হিসাবে বার কাউন্সিল অফ ইন্ডিয়া অনুমোদিত কোনও প্রতিষ্ঠান থেকে আইন বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন প্রার্থী নিয়োগ করা হবে। ওই বিষয়ে স্নাতকেরাও আবেদন পাঠাতে পারবেন। তবে ডেপুটি লিগ্যাল অ্যাডভাইজার কিংবা অ্যাসিস্ট্যান্ট লিগাল অ্যাডভাইজার হিসাবে অন্তত ১০ বছর কাজ করেছেন কিংবা সরকারি দফতর থেকে অবসর গ্রহণ করেছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

লিগাল অ্যাসিস্ট্যান্ট পদে বার কাউন্সিল অফ ইন্ডিয়া অনুমোদিত প্রতিষ্ঠান থেকে আইনে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন। তাঁদের অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ক্ষেত্রেও সরকারি দফতরে পূর্বে আইন বিশেষজ্ঞ হিসাবে কাজ করেছেন, এমন অবসরপ্রাপ্ত ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রতিষ্ঠানের তরফে লিগাল কনসালট্যান্ট হিসাবে ৬০,০০০ টাকা এবং লিগাল অ্যাসিস্ট্যান্ট হিসাবে ৪০,০০০ টাকা বেতন নির্ধারন করা হয়েছে। আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের শংসাপত্রের মত গুরুত্বপূর্ণ নথি পাঠাতে হবে। আবেদন জমা দিতে হবে ১৭ জানুয়ারির মধ্যে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে হলে দফতরের ওয়েবসাইটের রিক্রুটমেন্ট বিভাগটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE