Advertisement
৩০ এপ্রিল ২০২৪
SBI Recruitment 2023

আট হাজারেরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে এসবিআই, কোন পদের জন্য?

কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরু, জয়পুর, হায়দরাবাদ, পঞ্জাব, পুদুচেরি, দিল্লি, উত্তর প্রদেশ, মুম্বই, ভোপাল, পটনা-সহ আরও জায়গা রয়েছে শূন্যপদের তালিকায়।

SBI

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৮:০২
Share: Save:

প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। সেই মর্মে ব্যাঙ্কের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র অ্যাসোসিয়েটস পদে নিয়োগ করা হবে কর্মী। কাস্টোমার সাপোর্ট এবং সেলস বিভাগে এই পদে নিয়োগ করা হবে। দেশজুড়ে চলবে এই নিয়োগ প্রক্রিয়া। অতএব, দেশের বিভিন্ন প্রান্ত থেকেই আবেদন করা যাবে। কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরু, জয়পুর, হায়দরাবাদ, পঞ্জাব, পুদুচেরি, দিল্লি, উত্তর প্রদেশ, মুম্বই, ভোপাল, পটনা-সহ আরও জায়গা রয়েছে শূন্যপদের তালিকায়। ‘রেগুলার ভ্যাকান্সিস’ অনুযায়ী দেশ জুড়ে মোট ৮২৮৩ জনকে নিয়োগ করা হবে। এর মধ্যে সাধারণ বিভাগ, তফসিলি জাতি, তফসিলি জনজাতি এবং ওবিসি এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া বিভাগ রয়েছে। এগুলি ছাড়াও ‘ব্যাকলগ ভ্যাকান্সিস’ এবং শারীরিক ভাবে সক্ষম বিভাগের প্রার্থীদের জন্যও আরও শূন্যপদ রয়েছে।

শুরুতে মূল বেতন দেওয়া হবে ১৯৯০০ টাকা প্রতি মাসে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। ২০ থেকে ২৮ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। পরীক্ষার মাধ্যমে এই পদে প্রার্থী বাছাই ও নিয়োগ করা হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীদের প্রথমে এসবিআই-এর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া দরকার। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। ৭ ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এসবিআই-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE