Advertisement
১৬ মে ২০২৪
National Mission for Clean Ganga

কেন্দ্রীয় জলশক্তির অধীনে চাকরির সুযোগ, জেনে নিন আবেদনের প্রক্রিয়া

বিহারের ‘স্টেট প্রজেক্ট ম্যানেজমেন্ট গ্রুপ’ (এসপিএমজি)-এ চুক্তির ভিত্তিতে পেশাদার নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ৫টি।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৬:৫৩
Share: Save:

কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রকের অধীনে রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে ন্যাশনাল মিশন ফর ক্লিন গঙ্গার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিহারের ‘স্টেট প্রজেক্ট ম্যানেজমেন্ট গ্রুপ’ (এসপিএমজি)-এ চুক্তির ভিত্তিতে পেশাদার নিয়োগ করা হবে। ফিন্যান্স ডিরেক্টর, সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট স্পেশালিষ্ট, এনফোর্সমেন্ট কোঅর্ডিনেটর, রিভার ফ্রন্ট ম্যানেজমেন্ট স্পেশালিষ্ট, সিনিয়র এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ার পদে নিয়োগ করা হবে কর্মী। প্রতিটি পদেই এক জন করে কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীর বয়স ৫০ বছরের মধ্যে হওয়া দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

ফিন্যান্স ডিরেক্টর প্রতি মাসে বেতন পাবেন ১ থেকে দেড় লক্ষ টাকা। রিভার ফ্রন্ট ম্যানেজমেন্ট স্পেশালিষ্ট পাবেন ১ লক্ষ থেকে ১.১ লক্ষ টাকা। সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট স্পেশালিষ্টের বেতন হবে ১ লক্ষ থেকে ১.১০ লক্ষ টাকা। এনফোর্সমেন্ট কোঅর্ডিনেটর প্রতি মাসে বেতন পাবেন ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকা। সিনিয়র এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারের ক্ষেত্রে প্রতি মাসে ১ লক্ষ থেকে ১.২৫ লক্ষ টাকা হবে বেতন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে ন্যাশনাল মিশন ফর ক্লিন গঙ্গার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১৫ জুন বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। তার ৩০ দিনের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ন্যাশনাল মিশন ফর ক্লিন গঙ্গার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE