Advertisement
১৯ মে ২০২৪
Govt Job Recruitment 2023

ইতিহাসে স্নাতকোত্তরদের জন্য কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন?

ন্যাশনাল মিউজিয়াম ইনস্টিটিউটের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে পরামর্শদাতা পদে কর্মী নিয়োগের বিষয়ে সবিস্তার জানানো হয়েছে।

National Museum Institute, New Delhi.

ন্যাশনাল মিউজিয়াম ইনস্টিটিউট, দিল্লি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৫
Share: Save:

চুক্তির ভিত্তিতে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকে কর্মী নিয়োগ করা হবে। মন্ত্রকের অধীনস্থ ন্যাশনাল মিউজিয়াম ইনস্টিটিউটে কনসালট্যান্ট পদে কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

আগ্রহী প্রার্থীদের ইতিহাস / মিউজিওলজি / আর্কিওলজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রয়োজন। উল্লিখিত যে কোনও একটি বিষয়ে পিএইচডি ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার মিলবে। তবে মিউজিয়াম কিউরেশনের তিন থেকে পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। হিন্দি এবং ইংরেজি ভাষায় সাবলীল হওয়া প্রয়োজন।

এক বছর চুক্তির ভিত্তিতে উল্লিখিত পদে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিদের অভিজ্ঞতা এবং পদের নিরিখে প্রতি মাসে ৮০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। উল্লিখিত পদে অনূর্ধ্ব ৬০ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

প্রার্থীদের প্রতিষ্ঠানের মিউজিয়োলজি বিভাগের ‘ফ্রিডম স্ট্রাগল’ এবং ‘জম্মু কাশ্মীর এবং লাদাখ’ সম্পর্কিত দুটি জাদুঘরের প্রকল্পে কাজ করতে হবে। প্রার্থীদের ডাকযোগে আবেদন পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সমস্ত আনুষঙ্গিক নথি জমা দিতে হবে।

আগ্রহীরা ১৯ সেপ্টেম্বরের মধ্যে জীবনপঞ্জি-সহ সমস্ত নথি পাঠাতে পারবেন। ওই দিন বিকেল পাঁচটা পর্যন্ত উল্লিখিত পদের জন্য আবেদন গৃহীত হবে। অন্যান্য তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE