Advertisement
০৬ মে ২০২৪
NIELIT Recruitment 2023

মাধ্যমিক উত্তীর্ণদের জন্য কাজের সুযোগ, এনআইইএলআইটির তরফে কেন্দ্রীয় সংস্থায় নিয়োগ

এনআইইএলআইটির তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ল্যাব আসিস্ট্যান্ট, ট্রেডসম্যান এবং হেল্পার পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ৭০ টি পদে অভিজ্ঞ এবং দক্ষ ব্যক্তি প্রয়োজন।

Nielit members are working.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৩:২৯
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার অধীনে কাজ করার সুযোগ। এই মর্মে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (এনইএলআইটি)-র তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, স্ট্যান্ডার্ডাইজেশন টেস্টিং অ্যান্ড কোয়ালিটি সার্টিফিকেশন ডিরেক্টরেটে কর্মী নিয়োগ করা হবে। ওই সংস্থায় দশম উত্তীর্ণ প্রার্থীদের ল্যাব আসিস্ট্যান্ট, ট্রেডসম্যান এবং হেল্পার পদে নিয়োগ করা হবে। শূন্যপদ ৭০টি।

মাধ্যমিক উত্তীর্ণ প্রার্থীদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই শংসাপত্র থাকা প্রয়োজন। অনূর্ধ্ব ২৭ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। পদের নিরিখে দুই থেকে ছয় বছরের পেশাদার অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের কাছে আবেদন চাওয়া হয়েছে।

স্কিল টেস্ট এবং লিখিত পরীক্ষার মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিদের মাসে ১৮,০০০ থেকে ৯২,৩০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। ২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত আবেদনের পোর্টাল চালু রাখা হবে। আবেদনের পাশাপাশি, ২০০ টাকা করে অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে।

প্রার্থীদের অনলাইনে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদন জানাতে হবে। জন্মের প্রমাণপত্র, দশম এবং দ্বাদশের মার্কশিট, আইটিআই শংসাপত্র, ছবি-সহ পরিচয়পত্র, অভিজ্ঞতার শংসাপত্রের মতো নথিও ওই আবেদনপত্রের সঙ্গেই আপলোড করতে হবে। উল্লিখিত বিষয়ে আরও তথ্যের জন্য এনআইইএলআইটির ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE