Advertisement
০৫ মে ২০২৪
Govt Job Recruitment 2023

কন্টেন্ট ক্রিয়েটার হিসাবে অভিজ্ঞতা রয়েছে? কেন্দ্রীয় সরকারের অধীনে কাজের সুযোগ

কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ ‘মাইগভ’ বিভাগের জন্য ডিজিটাল পোর্টাল প্রেজেন্টার / ভিডিও অ্যাঙ্কর পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে।

Content Creation in Progress.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৩:২২
Share: Save:

তথ্য প্রযুক্তির জগতে কন্টেন্ট ক্রিয়েটার পেশার চাহিদা ক্রমশ বাড়ছে। এই পেশায় অভিজ্ঞ ব্যক্তিদের কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সরকার। এই মর্মে কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ ‘মাইগভ’ বিভাগের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই বিভাগের জন্য ডিজিটাল পোর্টাল প্রেজেন্টার / ভিডিও অ্যাঙ্কর প্রয়োজন।

এই পদে ডিজিটাল কন্টেট প্রেজেন্টার হিসাবে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও, ভিডিওগ্রাফি কিংবা কন্টেন্ট ক্রিয়েশন সম্পর্কিত বিষয়ে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে লাইভ অন এয়ার কথা বলার বিষয়ে সাবলীল হতে হবে। চাহিদার নিরিখে বিভিন্ন ধরনের চিত্রনাট্য লিখতে পারার দক্ষতা প্রয়োজন। শূন্যপদ একটি।

এই পদে নিযুক্ত ব্যক্তিদের বিভিন্ন ধরনের অনলাইন ভিডিও প্ল্যাটফর্মের জন্য কন্টেন্ট ক্রিয়েশন সম্পর্কিত বিষয়ে কাজ করতে হবে। তাই আধুনিক প্রযুক্তি সম্পর্কিত বিষয়ে জ্ঞান থাকা আবশ্যক। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, কাজের জন্য বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে হবে।

উল্লিখিত পদে আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। তাঁদের মন্ত্রকের ওয়েবসাইটে গিয়ে একটি ফর্ম পূরণ করতে হবে। সেখানেই সমস্ত তথ্য জমা দিতে হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE