Advertisement
১৬ জুন ২০২৪
SSC Stenographer 2023 Registration

স্টেনোগ্রাফার পদে চাকরি করতে চান? হাজারেরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ এসএসসি-র

স্টেনোগ্রাফারের গ্রুপ ‘সি’ এবং গ্রুপ ‘ডি’-র পদগুলিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। মোট শূন্যপদ রয়েছে ১২০৭টি।

SSC Stenographer Recruitment Exam

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৭:৩৩
Share: Save:

স্টেনোগ্রাফারের একাধিক পদে কর্মী নিয়োগ করবে স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ করা হবে প্রার্থীদের। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি করা হয়েছে কমিশনের ওয়েবসাইটে। প্রার্থীদের নিয়োগ করা হবে পরীক্ষার মাধ্যমে। আগ্রহীরা এর জন্য অনলাইনেই আবেদন জানাতে পারবেন।

স্টেনোগ্রাফারের গ্রুপ ‘সি’ এবং গ্রুপ ‘ডি’-র পদগুলিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। মোট শূন্যপদ রয়েছে ১২০৭টি। এর মধ্যে গ্রুপ ‘সি’-তে রয়েছে ৯৩টি শূন্যপদ এবং গ্রুপ ‘ডি’-তে রয়েছে ১১১৪টি শূন্যপদ। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

নিয়োগের জন্য কম্পিউটার নির্ভর লিখিত পরীক্ষা ছাড়াও আয়োজন করা হবে স্কিল টেস্টের। অক্টোবরে হবে পরীক্ষা। দেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে আয়োজন করা হবে পরীক্ষার।

আগ্রহীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের জমা দিতে হবে ১০০ টাকা। আগামী ২৩ অগস্ট আবেদনের শেষ দিন। আবেদনপত্রে কোনও ভুল থাকলে তা সংশোধন করা যাবে ২৪ অগস্ট থেকে ২৫ অগস্টের মধ্যে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের কমিশনের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE