Advertisement
৩০ এপ্রিল ২০২৪
SBI Recruitment 2024

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ৫০টি শূন্যপদে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিয়োগের পর প্রথম দু’বছর প্রবেশনের রাখা হবে কর্মীদের। বেতনক্রম হবে ৬৩,৮৪০-৭৮,২৩০ টাকা প্রতি মাসে।

SBI

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০২
Share: Save:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-য় কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাষ্ট্রায়ত্ত এই ব্যাঙ্কের তরফে। দেশের যে কোনও অঞ্চলে পোস্টিং দেওয়া হবে নিযুক্তদের। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে মঙ্গলবার থেকে।

ব্যাঙ্কে ম্যানেজার (ক্রেডিট অ্যানালিস্ট) পদে নিয়োগ করা হবে কর্মীদের। পদটি মিডল ম্যানেজমেন্ট গ্রেড স্কেল ৩ স্তরের। ব্যাকলগ এবং রেগুলার মিলিয়ে মোট ৫০টি শূন্যপদে নিয়োগ হবে। পুরুষ, মহিলা নির্বিশেষে আবেদনকারীদের ন্যূনতম বয়স ২৫ এবং সর্বোচ্চ বয়স ৩৫ বছর হতে হবে। নিয়োগের পর প্রথম দু’বছর প্রবেশনে রাখা হবে কর্মীদের। বেতনক্রম হবে ৬৩,৮৪০-৭৮,২৩০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে।পাশাপাশি, এমবিএ (ফিন্যান্স)/ পিজিডিবিএ/ পিজিডিবিএম/ এমএমএস (ফিন্যান্স)/ সিএ/ সিএফএ/ আইসিডব্লিউএ-র মতো যোগ্যতাও থাকতে হবে। এ ছাড়াও পেশাগত যোগ্যতা এবং দক্ষতার বিভিন্ন মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন করতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ৭৫০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৪ মার্চ। যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE