Advertisement
০৫ মে ২০২৪
ISRO NRSC Recruitment 2023

ইসরো অধীনস্থ সংস্থার কলকাতা-সহ একাধিক কেন্দ্রে কর্মী নিয়োগ, শূন্যপদ ক’টি?

ন্যাশনাল রিমোট সেন্সিং সেন্টারে কর্মখালি রয়েছে। সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, চুক্তির ভিত্তিতে টেকনিশিয়ান ‘বি’ পদে বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে।

National Remote Sensing Centre.

ন্যাশনাল রিমোট সেন্সিং সেন্টার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৫:৪১
Share: Save:

ইসরোর সঙ্গে কাজের সুযোগ। এই মর্মে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, টেকনিশিয়ান বি পদে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের ইলেকট্রনিক মেকানিক, ইলেকট্রিক্যাল, ইনস্ট্রুমেন্ট মেকানিক, ফটোগ্রাফি এবং ডেস্কটপ পাবলিশিং অপারেটর বিভাগে কাজ করতে হবে। মোট শূন্যপদ ৫৪।

এই পদে আবেদনকারীদের বয়স ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (এনসিভিটি) থেকে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই), ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট (এনটিসি) কিংবা ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ সার্টিফিকেট (ন্যাক) থেকে শংসাপত্র পেয়েছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট বিভাগে পূর্বে কাজের প্রশিক্ষণ থাকা আবশ্যক।

আবেদনকারীদের ৫০০ টাকা আবেদনমূল্য জমা দিয়ে উল্লিখিত পদের জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। লিখিত পরীক্ষার মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। পরীক্ষার ফলাফলের ভিত্তিতে টেকনিশিয়ান বি পদে যাদের নিয়োগ করা হবে, তাঁদের কলকাতা, নয়াদিল্লি, নাগপুর, যোধপুর-সহ দেশের বিভিন্ন কার্যালয়ে কাজ করতে হবে।

অনলাইনে আগ্রহীদের আবেদন পাঠাতে হবে। নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করে সমস্ত তথ্য এবং আবেদনমূল্যের রসিদ জমা দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৯ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের কবে পরীক্ষা নেওয়া হবে, তা ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE