Advertisement
১৮ মে ২০২৪
ASRB Recruitment 2024

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের উচ্চপদে কর্মী নিয়োগ, কী ভাবে আবেদন করবেন?

আগ্রহীদের ১,৫০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। অনলাইন ব্যতিত অন্য কোনও মাধ্যমে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

Trainee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৪৪
Share: Save:

এগ্রিকালচারাল সায়েন্টিস্ট রিক্রুটমেন্ট বোর্ডের তরফে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এর বিভিন্ন দফতরে কর্মী নিয়োগ করা হবে। মোট পাঁচ বছরের জন্য নিযুক্তদের কাজ করতে হবে। মোট শূন্যপদ ১১টি। কারা কোন কোন পদের জন্য আবেদন করতে পারবেন, সেই বিষয়ে বিশদ তথ্য পেশ করা হল।

আইসিএআর-এর অ্যানিমেল হেলথ, ইনল্যান্ড ফিশারিজ়, প্ল্যান্ট প্রোটেকশন অ্যান্ড বায়োসেফটি বিভাগের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর জেনারেল পদে নিয়োগ চলছে। উল্লিখিত পদের জন্য ডক্টরাল ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। বেতনক্রম ১,৪৪,২০০ টাকা থেকে ২,১৮,২০০ টাকা।

এ ছাড়াও আইসিএআর-এর নয়াদিল্লি, বেঙ্গালুরু-সহ বিভিন্ন দফতরের ডিরেক্টর পদের জন্য অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে আবেদনপত্র চাওয়া হয়েছে। সংশ্লিষ্ট পদের ক্ষেত্রে ডক্টরাল ডিগ্রি এবং অন্তত ১০ বছর প্রিন্সিপল সায়েন্টিস্ট কিংবা প্রফেসর পদে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বেতনক্রম ১,৪৪,২০০ টাকা থেকে ২,১৮,২০০ টাকা।

জয়েন্ট ডিরেক্টর পদের ক্ষেত্রে আবেদনকারীদের ডক্টরাল ডিগ্রি থাকা বাধ্যতামূলক। অন্তত পাঁচ বছরের অধ্যাপনার অভিজ্ঞতা রয়েছে, উল্লিখিত পদের জন্য এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। বেতনক্রম ১,৪৪,২০০ টাকা থেকে ২,১৮,২০০ টাকা।

তবে উল্লিখিত পদের ক্ষেত্রে জাতীয় পুরষ্কার দ্বারা সম্মানিত ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ২৬ ফেব্রুয়ারি থেকে ১৮ মার্চ পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। অনূর্ধ্ব ৬০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। আবেদনের মূল্য হিসাবে মোট ১,৫০০ টাকা জমা দিতে হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICAR Recruitment 2024 Govt Job Alerts 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE