Advertisement
১৮ মে ২০২৪
JRF recruitment 2024

কম্পিউটারে দ্রুত টাইপ করতে জানা দক্ষ ব্যক্তি প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের দ্রব্যগুণ (ঔষধির গুণমান বিচার) বিভাগের জন্য ওই পদে কর্মখালি রয়েছে। কম্পিউটার ব্যবহার করে দ্রুত টাইপ করে কাজ করার দক্ষতা রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

govt employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৫:৫০
Share: Save:

কেন্দ্রীয় সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মী প্রয়োজন। জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কর্মখালির বিজ্ঞাপনও প্রকাশিত হয়েছে। ওই পদে যোগ্য ব্যক্তির আবেদন চেয়েছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ আয়ুর্বেদ। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে বলা হয়েছে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরাই এই পদে আবেদন জমা দিতে পারবেন। প্রতিষ্ঠানের দ্রব্যগুণ বিভাগের জন্য ওই পদে কর্মী নিয়োগ করা হবে।

সংশ্লিষ্ট পদে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর অফ আয়ুর্বেদিক মেডিসিন অ্যান্ড সার্জারি (বিএএমএস) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীদের রাজ্য কিংবা কেন্দ্রীয় রেজিস্টারে নাম নথিভুক্ত থাকা আবশ্যক। তবে, এ ক্ষেত্রে আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হওয়াই বাঞ্ছনীয়।

ডিগ্রি থাকার পাশাপাশি, কম্পিউটারে দ্রুত হিন্দি এবং ইংরেজি টাইপ করার দক্ষতা থাকতেই হবে। একই সঙ্গে, অন্যান্য সফটওয়্যার ব্যবহার সম্পর্কেও ওয়াকিবহাল থাকা প্রয়োজন, এই পদে নিয়োগের শর্তাবলি অনুযায়ী। প্রতিষ্ঠানের তরফে একটি মাত্র পদে কর্মী নিয়োগ করা হবে। প্রতি মাসে তাঁকে পারিশ্রমিক হিসাবে ৩৭,০০০ টাকা দেওয়া হবে।

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এক বছরের মেয়াদে চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে নিযুক্তকে কাজ করতে হবে। কাজের ভিত্তিতে চুক্তির মেয়াদ বৃদ্ধি করা হবে। আগ্রহীরা জীবনপঞ্জি, বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্ম, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্রের মতো অন্যান্য নথি নিয়ে সরাসরি ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে পারেন। তাঁরা ১৯ জানুয়ারি অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ আয়ুর্বেদের দ্রব্যগুণ বিভাগে পৌঁছে ইন্টারভিউয়ে অংশগ্রহণ করতে পারবেন। তবে ইন্টারভিউয়ের তারিখ পরিবর্তন হলেও হতে পারে, সে ক্ষেত্রে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি থেকে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE