Advertisement
১৮ মে ২০২৪
MyGov Recruitment 2023

কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ ‘মাইগভ’ সংস্থায় প্রার্থীকে নিয়োগ করা হবে।

IT Employees.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৩:০৬
Share: Save:

রিঅ্যাক্ট নেটিভ ডেভেলপার পদে কাজের অভিজ্ঞতা আছে? কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক। এই মর্মে প্রকাশিত হয়েছে নিয়োগের একটি বিজ্ঞপ্তি। মন্ত্রকের ‘মাইগভ’ নামক সংস্থায় প্রয়োজন রিঅ্যাক্ট নেটিভ ডেভেলপার। শূন্যপদ ১টি।

কারা আবেদন করতে পারবেন? আবেদনকারীদের স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশন কিংবা টেকনোলজির যে কোনও শাখায় স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকা দরকার।

পূর্ব অভিজ্ঞতা:

এই পদে আবেদনকারীদের পূর্বে রিঅ্যাক্ট নেটিভ সফটওয়্যার এবং প্রযুক্তি সম্পর্কে জ্ঞান থাকা প্রয়োজন। জাভাস্ক্রিপ্টের কোড নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার মিলবে। এক্স কোড, গ্রেডেল, অ্যান্ড্রয়েড স্টুডিয়ো নিয়ে কাজ করার জ্ঞান থাকা বাঞ্ছনীয়। আরইএসটি এপিআই নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা দরকার।

প্রসঙ্গত, ‘মাইগভ’ কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ একটি স্বাধীন সংস্থা। কেন্দ্রীয় সরকারের সঙ্গে জনসাধারণের যোগাযোগ বজার রাখার স্বার্থে কাজ করে এই সংস্থাটি। কেন্দ্রীয় প্রকল্পের বিষয়ে সবিস্তারে সাধারণ মানুষকে জানানো ‘মাইগভ’-এর মূল কাজ।

রিঅ্যাক্ট নেটিভ সফটওয়্যার পদে অনলাইনে আবেদনপত্র পাঠানো যাবে। আবেদন গৃহীত হবে ৩১ অগস্ট, ২০২৩ পর্যন্ত। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য বিস্তারিত ভাবে জেনে নিতে কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE