Advertisement
০৫ মে ২০২৪
WBPSC Recruitment 2024

রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের তরফে কর্মী নিয়োগ, শূন্যপদ রয়েছে ২২টি

২০১৯ সালের রোপা আইন অনুযায়ী নিযুক্তদের বেতনক্রম হবে ২২,৭০০-৫৮,৫০০ টাকা প্রতি মাসে।

WBPSC

ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন (ডব্লিউবিপিএসসি)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৯
Share: Save:

রাজ্যে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন (ডব্লিউবিপিএসসি)-এর তরফে কর্মী নিয়োগ করা হবে। কমিশনের ওয়েবসাইটে সেই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্য সরকারের গৃহ ও পার্বত্য বিষয়ক মন্ত্রকের জন্য এই নিয়োগ। এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে আগ্রহীদের।

রাজ্যের গৃহ ও পার্বত্য বিষয়ক মন্ত্রকের ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরিতে কর্মীদের নিয়োগ করা হবে। নিয়োগ হবে ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ২২। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। তবে যোগ্য এবং অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স কোনও বাধা হবে না। ২০১৯ সালের রোপা আইন অনুযায়ী নিযুক্তদের বেতনক্রম হবে ২২,৭০০-৫৮,৫০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞানে গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকতে হবে। যাঁরা উচ্চমাধ্যমিকে বিজ্ঞান নিয়ে উত্তীর্ণ হয়েছেন এবং এর পর কোনও সায়েন্টিফিক ল্যাবরেটরিতে এক বছর কোনও অ্যানালিটিক্যাল বা বিশ্লেষণাত্মক কাজের সঙ্গে যুক্ত ছিলেন, তাঁরাও এই পদে আবেদন করতে পারবেন। তবে সবক্ষেত্রেই প্রার্থীদের বাংলায় লেখা, পড়া এবং কথোপকথনের দক্ষতা থাকা জরুরি। কিন্তু যাঁদের মাতৃভাষা নেপালি, তাঁদের ক্ষেত্রে এই নিয়ম কার্যকর হবে না।

আগ্রহীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের ১১০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। এর পর এই পদে কর্মী নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে আবেদনকারীর সংখ্যা বেশি হলে একটি স্ক্রিনিং টেস্টেরও আয়োজন করতে পারে কমিশন। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৬ ফেব্রুয়ারি থেকে। চলবে আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। অফলাইনে আবেদনমূল্য জমা দেওয়ার শেষ দিন ২৮ ফেব্রুয়ারি। এই বিষয়ে অন্যান্য তথ্য বিশদ জানার জন্য আগ্রহীদের কমিশনের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE