Advertisement
২৬ এপ্রিল ২০২৪
K-POP

Sriya Lenka-K pop: প্রিয় ব্যান্ডে এ বার নিজেই সদস্য! কোরিয়ার ‘ব্ল্যাকসোয়ান’-এ ঠাঁই ওড়িয়া তরুণীর

ছোটবেলা থেকেই কে-পপ ভক্ত শ্রিয়া। তাই বলে প্রিয় ব্যান্ডের সদস্য হয়ে যাবেন কে জানত!

দেশের মুখ হয়ে উঠলেন ভুবনেশ্বররের বাসিন্দা এই সঙ্গীতশিল্পী

দেশের মুখ হয়ে উঠলেন ভুবনেশ্বররের বাসিন্দা এই সঙ্গীতশিল্পী

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৫:২২
Share: Save:

দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় মহিলা ব্যান্ড ‘ব্ল্যাকসোয়ান’-এর সদস্য হলেন ওড়িয়া তরুণী। নাম শ্রিয়া লেঙ্কা। এই প্রথম কোনও ভারতীয় তারকা কে-পপ গোষ্ঠীর অংশ হলেন। মাত্র ১৮ বছর বয়সেই আন্তর্জাতিক মঞ্চে ওড়িশা তথা দেশের মুখ হয়ে উঠলেন ভুবনেশ্বররের বাসিন্দা এই সঙ্গীতশিল্পী।

নব্বইয়ের দশকের গোড়ায় পশ্চিমী পপ, হিপহপ এবং রকের সংমিশ্রণে নতুন সঙ্গীত ঘরানা নিয়ে এসেছিল দক্ষিণ কোরিয়া। তারই নাম কে-পপ। সেই বিশেষ ধারার গানে ভিত্তি করেই তৈরি হয়েছিল একের পর এক ব্যান্ড। ২০২০ সালে আত্মপ্রকাশ করে মহিলা ব্যান্ড ‘ব্ল্যাকসোয়ান’। ৪ সদস্যের সেই দলের এক জন এখন শ্রিয়া। তা ছাড়া রয়েছেন গো ইয়ং হিউন (ইয়ংহেউন), বেলজিয়ামের সেনেগালিজ গায়ক-র‌্যাপার-মডেল ফাতোউ সাম্বা (ফাতু), কোরিয়ান গায়ক-নৃত্যশিল্পী কিম দা হাই (জুডি) এবং মাকনে ব্রাজিলিয়ান-জাপানি গায়িকা লারিসা আয়ুমি কার্টেস সাকাতা (লেইয়া)।

ইদানীং ভারতের নতুন প্রজন্মের মধ্যে কে-পপ-এর জনপ্রিয়তা বাড়ছে বিপুল হারে। অন্যান্য কিশোরীর মতো শ্রিয়াও ছোট থেকে অনলাইনে দক্ষিণ কোরিয়ার গান শুনতেন এবং ভিডিয়ো দেখতেন। আগ্রহ বাড়তে বাড়তে এক দিন নিজেরও গাওয়া শুরু। ওড়িশি শাস্ত্রীয় নৃত্য, ফ্রিস্টাইল, হিপ-হপ এবং সমসাময়িক বহু রকম নাচ শিখে ফেলেছিলেন শ্রিয়া।

বৃহস্পতিবার ব্রাজিলিয়ান তরুণী গ্যাব্রিয়েলা ডালসিনের সঙ্গে যখন কে-পপ-এ ডাক পেলেন শ্রিয়াও, বিশ্বাস হচ্ছিল না নিজেরই। প্রিয় ব্যান্ড 'ব্ল্যাকসোয়ান' নতুন সদস্য খুঁজছে, তিনি জানতেন। সেই সদস্য যে তিনিই হবেন, স্বপ্নেও ভাবেননি!

সূত্রের খবর, বাছাইয়ের স্তরে ঢোকার পর শ্রিয়া এবং গ্যাব্রিয়েলা দু’জনেই গত পাঁচ মাস ধরে প্রশিক্ষণ নিয়েছেন। কঠোর অনুশীলনে রপ্ত করেছেন ভাষা এবং বাদ্যযন্ত্রের কৌশল। ভোকাল, র‌্যাপ এবং নাচের পাঠও ছিল প্রশিক্ষণের তালিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

K-POP korean girls south korean band Blackswan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE