Advertisement
০২ মে ২০২৪
Dunki

মুক্তির দিন ঘরে বসেই শাহরুখের ‘ডাঙ্কি’ দেখলেন এক লক্ষ দর্শক, কী ভাবে জানেন?

২১ ডিসেম্বর মুক্তি পেয়েছে রাজকুমার হিরানি পরিচালিত ছবি ‘ডাঙ্কি’। হিরানির সঙ্গে এই প্রথম কাজ শাহরুখ খানের। ছবিতে শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধেছেন তাপসী পন্নু।

50 minutes of Shah Rukh Khan’s Dunki leaks on social media, 1.3 lakh people watch

‘ডাঙ্কি’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৭:১২
Share: Save:

বছরভর অপেক্ষার অবসান হয়েছে অবশেষে। ২১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রাজকুমার হিরানি পরিচালিত ছবি ‘ডাঙ্কি’। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। তিন দশকের অভিনয় জীবনে এই প্রথম হিরানির সঙ্গে কাজ করলেন শাহরুখ। সেই দিক থেকে এই ছবি যে ‘স্পেশাল’, তা নিয়ে সন্দেহের কোনও অবকাশ নেই। অন্য দিকে, চলতি বছরে ‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর সাফল্যের পর বলিউডের বাদশাকে ঘিরে প্রত্যাশা বেড়ে গিয়েছে অনুরাগীদের। ফলে, ‘ডাঙ্কি’র জন্য এত দিন ধরে অপেক্ষার প্রহর গুনছিলেন তাঁরা। অবশেষে ২১ ডিসেম্বর মুক্তি পেয়েছে সেই ছবি। ছবির টিকিটের অগ্রিম বুকিংয়েই ধরা পড়েছিল অনুরাগীদের উন্মাদনা। শাহরুখের ছবির ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’ দেখার জন্য দেশের বিভিন্ন প্রান্তে সিনেমা হলে ভিড় জমিয়েছিলেন দর্শক। তবে যাঁরা ছবির প্রথম দিনের প্রথম প্রদর্শনের টিকিট পাননি, তাঁরাও দিব্যি ঘরে বসেই দেখে ফেললেন ‘ডাঙ্কি’! কী ভাবে, জানেন?

২১ ডিসেম্বর মুম্বইয়ে ভোর ৫.৫৫ মিনিটে প্রথম শো ছিল ‘ডাঙ্কি’র। দিল্লি, কলকাতার মতো শহরেও সকাল থেকেই শুরু হয়ে গিয়েছিল ‘ডাঙ্কি’-ঝড়। প্রেক্ষাগৃহে ছবি দেখতে দেখতেই এক অনুরাগী সমাজমাধ্যমের পাতায় ‘ডাঙ্কি’র স্ট্রিমিং শুরু করেন। প্রায় ৫০ মিনিট স্ট্রিমিংয়ের পর থামেন তিনি। সেই ৫০ মিনিটেই প্রায় ১ লক্ষ ৩০ হাজার অনুরাগী দেখে ফেলেছেন শাহরুখের ছবির প্রথম ভাগের অধিকাংশটাই। সমাজমাধ্যমের পাতায় সেই লিঙ্ক ছড়িয়ে পড়তেই সরিয়ে দেওয়া হয় তা। তবে তত ক্ষণে আরও ৭০০০ হাজার দর্শক দেখে ফেলেছেন শাহরুখের ছবি।

হিরানি পরিচালিত ২ ঘণ্টা ৪১ মিনিটের এই ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছেন তাপসী পন্নু, ভিকি কৌশলের মতো অভিনেতারা। মুক্তির দিনেই সমাজমাধ্যমে ফাঁস হয়ে যাওয়া সত্ত্বেও ভারতীয় বক্স অফিসে ৩০ কোটি টাকার কাছাকাছি উপার্জন করেছে ‘ডাঙ্কি’। ‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর মতো ‘ব্লকবাস্টার’ তকমা পেলে হিটের হ্যাটট্রিকের মাধ্যমেই ২০২৩ শেষ করবেন বলিউডের বাদশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE