Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

রেড কার্পেট জমজমাট

০৬ মার্চ ২০১৮ ০০:৪৬

অস্কার মানেই গ্ল্যামারের আসর। ৯০তম অস্কার রাত্রিতে তাই প্রতীকী কালো রং ছেড়ে অভিনেত্রীরা চলে এলেন রং‌দার সব সাজপোশাকে। ওই স্বতঃস্ফূর্ত ‘চলে আসা’তেই যাবতীয় প্রতিবাদ, মতামত, জৌলুস আর কৌতুক মিশিয়ে দিলেন হলিউডের হার্টথ্রবরা! আনন্দ প্লাসে রইল তাঁদের ফ্যাশন স্টেটমেন্টের কয়েক ঝলক।

নিকোল কিডম্যান: এঁর ফ্যাশন চয়েস কমই ত্রুটিপূর্ণ হয়। নিকোল কিডম্যান অস্কার নাইটেও বাহারি নীল রঙে সকলের নজর কেড়ে নিলেন। আরমানি প্রাইভির এই গাউনের হাই পয়েন্ট তার স্ট্রং সিল্যুয়েট, প্রকাণ্ড বো এবং হাই স্লিটস।

মেরিল স্ট্রিপ: ক্রিশ্চিয়ান ডিওরের গাউনে অভিজাত মেরিল স্ট্রিপ। প্লাঞ্জিং নেকলাইন আর স্লিক বেল্ট ছাড়া পোশাকে কিন্তু চমকদার তেমন কিছু নেই। তবে প্রবীণ অভিনেত্রী অস্কারের ম়ঞ্চে নতুন নন। সাধারণ সাজে বাজিমাত করতে তিনি জানেন।

Advertisement

জেনিফার লরেন্স: এই ধরনের ইভেন্টে জেনিফারের প্রথম পছন্দ ডিওর। সিকুইন বসানো এই বডিস গাউনে জেনিফারকে দেখাচ্ছে কোনও যোদ্ধা রাজকন্যার মতো! লুকটাকে কমনীয় করতে জেনিফার চুলে হাল্কা ওয়েভ রেখেছেন। চোখের মেকআপেই গ্ল্যাম-কুইন তিনি!

গ্যাল গ্যাডোট: কু়ড়ির দশকের জিভেঞ্চি গাউনের মেটালিক লুকে গ্যাল গ্যাডোট যেন সত্যিই ‘ওয়ান্ডার উওম্যান’! তাঁর লুকের হাই পয়েন্ট পোশাকের সিলভার ফ্রিঞ্জ আর দীর্ঘ হিরের হার। ওয়াইনরঙা লিপস্টিক ছা়ড়া মেকআপে তেমন কিছুই রাখেননি গ্যাল।

সেওর্শা রোনান: তরুণী অভিনেত্রীরও পছন্দ ছিল কেলভিন ক্লাইনের সফট পিঙ্ক গাউন। এই পোশাকেরও ইউএসপি তার প্রকাণ্ড বো। ছিমছাম লুকে সকলের মন কেড়ে নিলেন সেওর্শা ‘লে়ডিবার্ড’ রোনান।

এমা স্টোন: লুই ভিত্তোর লাল, ফুশিয়া আর গাঢ় নীল প্যান্টস্যুটে গ্ল্যামারাস, অথচ ক্যাজুয়াল গত বছরের সেরা অভিনেত্রী এমা স্টোন। ড্রপ ইয়ারিং আর ডিপ সাইড পার্টিংয়ে সাজ সম্পূর্ণ করেছেন নায়িকা। মেকআপ বেশ ছিমছাম।

স্যান্ড্রা বুলক: কালো আর সোনালি রঙের জৌলুসে স্নিগ্ধ স্যান্ড্রা বুলক। অস্কার প্রেজেন্টার হিসেবে উপস্থিত ছিলেন তিনি। লুই ভিত্তোর এই পোশাক জুড়েও সিকুইনের রমরমা।

মার্গো রবি: বাড়তি চেষ্টা ছাড়াই গ্ল্যামারাস হওয়ার সহজ উপায় নির্বাচন করেছেন মার্গো রবি। পরেছেন শ্যানেলের কুতুয়র গাউন, যার বিডেড নেকলাইন, নরম ড্রেপিং আর রাজকীয় ট্রেল পোশাকটাকে করে তুলেছে আর পাঁচ জনের চেয়ে আলাদা।

লুপিতা এনইয়ঙ্গো: চুলের সাজে রোয়ান্ডান সংস্কৃতির ছাপ যোগ করেছিলেন লুপিতা। নম্বরে তাই খানিকটা এগিয়েই থাকলেন তিনি। এ বার অস্কারের মঞ্চেও মেটালিক ভীষণ ভাবে ইন। লুপিতার পোশাকেও সোনালি আর কালোর মিশেলে তার ছোঁয়া।

লরা ডার্ন: লরা ডার্ন বেছে নিয়েছিলেন কেলভিন ক্লাইনের রাফল্‌ড শোল্ডার্ড ড্রেস। পোশাকটাই এত এলিগ্যান্ট যে, লরার সাজ অন্য মাত্রা পেয়ে গিয়েছে। ড্রপ ইয়ারিং আর বক্স ক্লাচ ছাড়া তেমন কোনও অ্যাকসেসরি নেননি অভিনেত্রী।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement