Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ziaul Faruq Apurba

বাংলাদেশি অভিনেতা অপূর্বের বিরুদ্ধে একাধিক অভিযোগ! কী ‘দোষ’ করেছেন তিনি?

বাংলাদেশের ছোট পর্দায় পরিচিত মুখ জিয়াউল ফারুক অপূর্ব। অভিনেতার বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছে সে দেশের এক প্রযোজনা সংস্থা।

A production house accused Bangladeshi actor Ziaul Faruq Apurba for contract breach

জিয়াউল ফারুক অপূর্ব। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৭:১৭
Share: Save:

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠল। সে দেশের এক প্রথম সারির প্রযোজনা সংস্থার তরফে অভিনেতার বিরুদ্ধে চুক্তিভঙ্গ ও আর্থিক তছরুপের অভিযোগ আনা হয়েছে।

ওই প্রযোজনা সংস্থার তরফে দাবি, অপূর্ব তাঁদের সঙ্গে মোট ২৪টি নাটকের জন্য ৫০ লক্ষ টাকার (বাংলাদেশি মুদ্রা) বিনিময়ে চুক্তিবদ্ধ হয়েছিলেন। কিন্তু এখনও পর্যন্ত অপূর্ব মাত্র ৯টি নাটকে অভিনয় করেছেন। তার জন্য তিনি নাকি ইতিমধ্যেই ৩৩ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়েছেন। কিন্তু তার পর সংশ্লিষ্ট প্রযোজনা সংস্থার নতুন কাজে তাঁকে আর পাওয়া যায়নি। বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রে খবর, অবস্থা বেগতিক দেখে সম্প্রতি ওই প্রযোজনা সংস্থা টেলিপাব (টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রোডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) –ও বাংলাদেশের ‘অভিনয় শিল্পী সংঘ’-এর কাছে অপূর্বের নামে অভিযোগ জানিয়েছে।

জানা যাচ্ছে, প্রযোজনা সংস্থার তরফে ৩ মার্চ সাত দিনের সময় দিয়ে অপূর্বকে একটি আইনি নোটিস পাঠানো হয়। কিন্তু তার পরেও অপূর্ব কোনও উত্তর না দেওয়ায় অবশেষে তারা অভিযোগ জানিয়েছে। ‘টেলিপাব’-এর সাধারণ সম্পাদক সাজু মুনতাসির বাংলাদেশের এক সংবাদমাধ্যমে বলেন, “আমরা খুব দ্রুত একটি মিটিং করে দুই পক্ষকে ডেকে বিষয়টি জানব। বিষয়টি সাংগঠনিক ভাবেই দেখা হবে।” যদিও এখনও পর্যন্ত তাঁর বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি অপূর্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ziaul Faruq Apurba Bangladeshi Actor Breach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE