সকালে ঘুম থেকে ওঠা। আবার রাতে ঘুমতে যাওয়া। এই মাঝের সময়টা আপনি কী করেন? সহজ উত্তর, চাহিদাপূরণ। কখনও নিজের। কখনও প্রিয়জনেদের। আর সেই লক্ষ্যে এক অবধারিত ইঁদুরদৌড়ে মাপতে থাকেন গতি। আদৌ দিনের শেষে জমার ঘরে কিছু জমল কি? নাকি ইঁদুরদৌড়ের ট্র্যাকে মৃত্যু হল ব্যক্তিগত সম্পর্কের?

ঠিক এই ভাবনা নিয়ে পরিচালক হিসেবে ডেবিউ করতে চলেছে প্রসূন গাইন। তৈরি করেছেন ২৬ মিনিটের শর্ট ফিল্ম ‘আর মাত্র ২০ মিনিট’। অভিনেতা প্রসূনকে আপনারা চেনেন। কিন্তু তাঁর পরিচালক সত্তা এ বার পরীক্ষার মুখে।

পরিচালক জানালেন, অন্য ধরনের ভালবাসার গল্প এই ছবি। মানুষের চাহিদা বেড়ে গিয়েছে অনেকটাই। সেটা মেটাতে ব্যক্তিগত সম্পর্ক, ভালবাসা সব কিছু হারিয়ে যাচ্ছে। এ ছবি একটি মেয়েকে ঘিরে। স্বপ্ন নিয়ে বাঁচে সে। কিন্তু আর্থ-সামাজিক পরিস্থিতির কারণে সে স্বপ্ন পূরণ করতে পারে না। শুধু নিজেই সে দৌড়চ্ছে না, সময়ের দোহাই দিয়ে অন্যকেও দৌড় করাচ্ছে। ভালবাসা না টাকা, কোনটা গুরুত্বপূর্ণ সেই দ্বন্দ্বে পৌঁছবে এই ছবির ক্লাইম্যাক্স।

আরও পড়ুন, ‘কনটেন্টের জোর থাকলে প্রযোজক পেতে অসুবিধে হয় না’

মূল দু’টি চরিত্রে রয়েছেন সুদীপ্তা বন্দ্যোপাধ্যায় এবং প্রসূন স্বয়ং। এ ছাড়া রাজা দত্ত, পায়েল চক্রবর্তী, গার্গী রায়চৌধুরী, প্রদীপ ধরের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি।


পরিচালক তথা অভিনেতা প্রসূন।

অভিনেতা থেকে হঠাত্ পরিচালনার ইচ্ছে কেন? প্রসূন শেয়ার করলেন, ‘‘আমার অনেক দিন ধরেই মনে হয়েছিল নিজের কিছু বলার আছে। অভিনেতা হিসেবে সেটা সব সময় সম্ভব হয় না। আমার পুঁজি কম, বুঝি কম। সুযোগ পেলাম, তাই কাজটা করলাম।’’ আগামী ১৭ জানুয়ারি মুক্তি পাবে এই ছবি।

(কোন সিনেমা বক্স অফিস মাত করল, কোন ছবি মুখ থুবড়ে পড়ল - বক্স অফিসের সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)