Advertisement
১৩ জুলাই ২০২৪
Aamir Khan

‘কেন শয়তানি করছেন!’ আমির খানের ফোনের উত্তরে বলেছিলেন এই অভিনেতার বোন

অভিনেতা শুটিংয়ে থাকায় ফোন ধরেছিলেন অভিনেতার বোন। ফোনের অন্য প্রান্তে আমির খান। তার পরে?

Image of Aamir Khan

আমির খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৯:১৮
Share: Save:

তখন মধ্যরাত। অভিনেতা প্রদীপ রাওয়াতের বাড়িতে ফোন। অভিনেতা শুটিংয়ে থাকায় ফোন ধরেছিলেন অভিনেতার বোন। ফোনের অন্য প্রান্তে কণ্ঠস্বর, “আমি আমির খান বলছি…”। কথা শেষ করতে না দিয়ে তাঁর সটান উত্তর, “কেন শয়তানি করছেন!” এর পরে আমির বলেছিলেন, “আমি সত্যিই আমির খান বলছি। প্রদীপজি বাড়িতে আছেন?”

ঘটনার নেপথ্যে ‘লগান’ ছবিতে ‘দেবা সিংহ সোধি’ চরিত্র। সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রদীপ রাওয়াত জানালেন, তাঁর বোনকে ফোনে বলা হয়েছিল প্রদীপ যেন পরের দিন সকালে আমির খানের অফিসে যান। ‘লগান’ ছবির চুক্তিপত্রে স্বাক্ষর করে অগ্রিম পারিশ্রমিক নেওয়ার কথাও জানানো হয়। শুটিং শেষ করে রাত তিনটে নাগাদ বাড়ি ফেরেন প্রদীপ। তিনি বললেন, “বাড়ি ফিরে দেখি, সকলে জেগে বসে আছেন। আমির খান ফোন করেছিলেন বলে তাঁদের চোখেমুখে উত্তেজনা স্পষ্ট।”

এই চরিত্রের জন্য প্রথমে মুকেশ ঋষিকে ভাবা হয়েছিল। কিন্তু মুকেশের হাতে ৬টি দক্ষিণী ছবি থাকায় এক প্রকার বাধ্য হয়ে ‘লগান’-এর সুযোগ ছেড়ে দিতে হয় তাঁকে। আমির খানের ‘সরফরোশ’ ছবিতে ‘সুলতান’-এর চরিত্রে অভিনয় করেছিলেন প্রদীপ এবং তাঁর অভিনয়ের প্রশংসা করেছিলেন আমির খান। এই প্রসঙ্গে প্রদীপ বললেন, “আমির আগে আমার কাজ দেখেছিলেন। তাই মুকেশের হাতে সময় না থাকার ফলে আমার কথাই ভেবেছিলেন তিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aamir Khan Lagaan Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE